বিজ্ঞাপন

মওদুদ আহমদকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ

August 17, 2018 | 9:27 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

নোয়াখালী: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদকে নোয়াখালীতে তার নিজ বাড়িতে পুলিশ অবরুদ্ধ করে রেখেছে বলে অভিযোগ উঠেছে। নোয়াখালী জেলা বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশের বিরুদ্ধে এই অভিযোগ তোলা হয়। শুক্রবার (১৭ আগস্ট) বিকেলে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

মওদুদ আহমদের গ্রামের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুরে। তার অভিযোগ, তার বাড়ির আশপাশে পুলিশের পাহারা থাকায় দলের নেতা-কর্মীরা তার সঙ্গে দেখা করতে আসতে পারছেন না। গতকাল তার সঙ্গে দেখা করতে আসার চেষ্টা করলে চর এলাহী ইউনিয়নের বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীকে পুলিশ আটক করে। বাড়িতে তিনি বন্দী অবস্থায় আছেন বলেন দাবি করেছেন।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি জানান, গতকাল বৃহস্পতিবার থেকে বিএনপির প্রিয় নেতা মওদুদ আহমদ তার নিজ বাড়িতে অবরুদ্ধ। তিনি জানিয়েছেন, পুলিশ বলেছে তাকে বাড়ি থেকে বের হতে দেবে না।

এ সময় সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ইঙ্গিত করে তিনি বলেন, ওবায়দুল কাদের দেশের একটি প্রাচীন দলের সাধারণ সম্পাদক হয়েছেন এটি নোয়াখালীবাসীর গর্বের বিষয়। কিন্তু তার নির্বাচনী এলাকা যেখানে আমরা দীর্ঘদিন রাজনৈতিক সহঅবস্থানের সংস্কৃতি সৃষ্টি করেছি, সেখানে মওদুদ আহমদের মতো একজন সিনিয়র সিটিজেনকে অবরুদ্ধ করে রাখা হলো। এটা কোন গণতন্ত্রের নমুনা?

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, শুক্রবার মওদুদ আহমদের বাড়ি থেকে বিএনপির পাঁচ কর্মীকে আটক করেছে পুলিশ। তারা হলেন-আবদুল ওহাব রাজা(৪৫), একরামুল হক খোকন(৫৫), খায়রুল আলম সেলিম(৪০), আবুল কাশেম(৫৫) ও ওমর ফারুক(৩০)।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মওদুদ আহমদকে অবরুদ্ধ করে রাখা ও নেতাকর্মীদেরকে গ্রেফতারের ঘটনায় নিন্দা জানানো হয়।

মওদুদ আহমদের অভিযোগ সত্য নয় দাবি করে নোয়াখালীর পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ বলেন, সড়ক পরিবহন মন্ত্রীকে নিয়ে মওদুদ আহমদের বক্তব্যের কারণে এলাকায় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ হয়। এসব কারণে নিরাপত্তার স্বার্থে মওদুদ আহমদের বাড়ির সামনে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন