বিজ্ঞাপন

মওদুদ আহমদের সম্পদের তথ্য গোপন: পিছিয়েছে মামলার সাক্ষ্য

March 18, 2019 | 3:42 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে। সোমবার (১৮ মার্চ) মামলাটির সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল।

এদিন ব্যারিস্টার মওদুদ আহমদের পক্ষের আইনজীবী সাক্ষ্যগ্রহণ পেছানোর জন্য আবেদন করেন। ঢাকার ৬ নম্বর বিশেষ জজ ড. শেখ গোলাম মাহবুব সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী শুনানির জন্য আগামী ২৮ মার্চ দিন ঠিক করেন।

এর আগে, গত ৪ মার্চ মওদুদ আহমদের বিরুদ্ধে মেঘনা ব্যাংক গুলশান শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. সাইফুল ইসলাম খানের আংশিক সাক্ষ্য নিয়েছেন আদালত। এ নিয়ে ৭ জনের সাক্ষ্য শেষ হয়েছে।

বিজ্ঞাপন

২০০৭ সালের ৩ জুলাই মওদুদকে নিজের, স্ত্রীর ও পোষ্যদের নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ ও তার উৎস জানাতে নির্দেশ দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই সময় কারাগারে থাকা অবস্থায় সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন তিনি।

মামলার অভিযোগে বলা হয়, মওদুদ আহমদ তার দেওয়া হিসাব বিবরণীতে চার কোটি ৪০ লাখ ১৮ হাজার টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেছেন। জ্ঞাত আয়ের বাইরে ৯ কোটি ৪ লাখ ৩৭ হাজার ২৩৩ টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে।

উল্লেখ্য, মওদুদের দাখিল করা সম্পদের হিসাব বিবরণীতে তার জ্ঞাত আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয় এমন ৭ কোটি ৩৮ লাখ ৬৪ হাজার ২৮৭ টাকা মূল্যের সম্পদ অর্জনসহ ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন মর্মে দুদকের অনুসন্ধানে বের হয়।

বিজ্ঞাপন

এরপর একই বছরের ১৬ সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদি হয়ে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে রাজধানীর গুলশান থানায় মওদুদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০০৮ সালের ১৪ মে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০১৮ সালে ২১ জুন চার্জগঠন করেন আদালত।

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন