বিজ্ঞাপন

মদ্রিচ-কাসেমিরোর গোলে লা লিগার তিনে রিয়াল

January 20, 2019 | 3:44 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

লা লিগার পয়েন্ট তালিকায় তিনে উঠেছে ক্লাব রিয়াল মাদ্রিদ। শনিবার (১৯ জানুয়ারি) সেভিয়ার বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নিয়েছে সান্তিয়াগো সোলারির ছাত্ররা। দলের জয়ের দিনে গোল করেন ক্রোয়েশিয়ান তারকা মিডফিল্ডার লুকা মদ্রিচ ও ব্রাজিলিয়ান তারকা কাসেমিরো।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করে রিয়াল। তবে আক্রমণ করেও গোল পায়নি লস ব্লাঙ্কোসরা। গোলের দেখা পায়নি স্বাগতিকরাও। তবে ম্যাচের মাত্র ৬ মিনিটে দারুণ এক সুযোগ পেয়েছিলেন ভিনিসিয়াস জুনিয়র, কিন্তু তার নেয়া শট ঠেকান সেভিয়া গোলরক্ষক। সেভিয়ার হয়ে সুযোগ পেয়েছিলেন এসকুদেরো। তবে রিয়াল গোলরক্ষক কোর্তোয়া রুখে দেন তার শট।

প্রথমার্ধে গোলশূণ্য থাকার পর দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই গোলের লড়াইয়ে নামে দু’দল। ৬৭ মিনিটে রিয়ালকে এগিয়ে নেওয়ার সুযোগ পান ড্যানি সেবায়োস। তবে তার নেয়া শট থেকে বলে বারে লাগায় গোলবঞ্চিত হন স্প্যানিশ এই তরুণ মিডফিল্ডার।

বিজ্ঞাপন

তবে ম্যাচের ৭৮ মিনিটে দুর্দান্ত এক গোল করে রিয়াল সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো। এরপর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে সেভিয়ার জালে বল জড়ান বিশ্বসেরা লুকা মদ্রিচ। তাতেই ২-০ ব্যবধানে ম্যাচ জিতে নেয় সোলারির ছাত্ররা।

এর আগে গত সেপ্টেম্বরে সেভিয়ার মাঠে প্রথম পর্বের ম্যাচে ৩-০ গোলে হেরেছিল রিয়াল। এবার ঘরের মাঠে সেই হারের প্রতিশোধ নিয়েছে তারা।

বিজ্ঞাপন

এই জয়ে লিগ টেবিলের তিনে উঠে এসেছে রিয়াল। এ নিয়ে ২০ ম্যাচে ১১ জয় ও ৩ ড্রয়ে ৩৬ পয়েন্ট আছে তাদের। সমান ম্যাচ খেলে চার নম্বরে নেমে যাওয়া সেভিয়ার পয়েন্ট ৩৩। আর এক ম্যাচ কম খেলে ১৩ জয় ও ৪ ড্রয়ে টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা।

দিনের আরেক ম্যাচে ক্লাব হুয়েসকাকে ৩-০ গোলের জয় তুলে নিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। একটি করে গোল করেন লুকাস হার্নান্দেজ, সান্তিয়াগো আরিয়াস ও কোকে।

এ নিয়ে ২০ ম্যাচ খেলে ১১ জয় ও ৮ ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

অন্য ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে ভ্যালেন্সিয়া। ১৯ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ১১ নম্বরে আছে ভ্যালেন্সিয়া, আর সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের ১৭তম স্থানে আছে সেল্টা ভিগো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন