বিজ্ঞাপন

মনোনয়ন ফরম বিক্রিতে জনদুর্ভোগ, হানিফের দুঃখপ্রকাশ

November 12, 2018 | 11:01 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে আগ্রহীরা সদলবলে দলের মনোনয়ন ফরম নিতে আসায় যানজটসহ জনদুর্ভোগ তৈরি হওয়ায় দুঃখপ্রকাশ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

তিনি বলেন, মনোনয়ন ফরম বিতরণের জন্য এখানে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছিল। দেশের বিভিন্ন প্রান্ত থেকে দলের নেতাকর্মীরা এসেছিলেন। সে কারণে রাস্তায় ট্রাফিক জ্যামের কারণে কিছুটা জনদুর্ভোগ তৈরি হয়েছিল। যারা এই জনদুর্ভোগে কষ্ট পেয়েছেন, তাদের কাছে দুঃখপ্রকাশ করছি। আমরা ভবিষ্যতে চেষ্টা করব যেন এ ধরনের কোনো জনদুর্ভোগ তৈরি না হয়।

সোমবার (১২ নভেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি রাজনৈতিক কার্যালয়ে দলের মনোনয়ন ফরম বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

এসময় হানিফ জানান, এবার আমরা প্রত্যাশার চেয়েও বেশি মনোনয়ন ফরম বিতরণ করেছি। এই সংখ্যাটি সম্ভবত চার হাজার ২৩ হবে।

কতটি মনোনয়ন ফরম জমা পড়েছে— জানতে চাইলে হানিফ বলেন, মনোনয়ন ফরম জমা নেওয়ার জন্যও আজ (সোমবার) সন্ধ্যা পর্যন্ত সময় বেঁধে দেওয়া ছিল। তবে অনেকেই আসতে পারেননি। অনেকেই দূরদূরান্ত থেকে এসেছেন। ফরম সংগ্রহ করে জমা দেওয়ার ক্ষেত্রে কিছু তথ্য জোগাড় করতে হয়তো কারও সময় লেগেছে। সে কারণে আগামীকালও (মঙ্গলবার) ফরম জমা নেওয়া হবে। ফরম জমা নিতে আমাদের দফতর আগামীকালও খোলা থাকবে।

কবে নাগাদ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের তালিকা প্রকাশ করা হবে— এমন প্রশ্নের জবাবে দলের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমাদের সংসদীয় মনোনয়ন বোর্ড আছে। সেই বোর্ডই প্রার্থী যাচাই-বাছাই করবে। প্রার্থী বাছাই শেষ করার পরই মনোনয়ন চূড়ান্ত করা হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, এককভাবে আওয়ামী লীগ নির্বাচন করলে প্রার্থী বাছাই শেষেই তালিকা ঘোষণা করা যেত। কিন্তু আমাদের সঙ্গে জোট আছে। যুক্তফ্রন্টও আমাদের সঙ্গেই নির্বাচন করতে পারে। সেই বিবেচনায় আওয়ামী লীগের প্রার্থিতা চূড়ান্ত করার পর আবার জোটের সঙ্গে বসতে হবে। তারপর চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে।

এদিকে, নির্বাচন কমিশন মনোনয়ন ফরম দাখিলের জন্য ২৮ নভেম্বর পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছে। হানিফ জানান, সেই তারিখের দুই থেকে তিন দিন আগেই প্রার্থীর চূড়ান্ত তালিকা ঘোষণা করা হবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় জনগণের ক্ষমতায় বিশ্বাসী। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরু থেকেই সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন আয়োজনের চেষ্টা করবেন। আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। সেই পরিবেশ তৈরি হয়েছে। সব দলই এখন নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে। আমরা চাই সব দলের অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে নির্বাচন হোক। এসময় তিনি দেশকে অগ্রগতির ধারায় এগিয়ে নিয়ে যাওয়ার কারণে জনগণ আবারও আওয়ামী লীগকেই ভোট দিয়ে বিজয়ী করবে বলে আশাবাদ জানান।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও ডা. দীপু মনি; সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও খালিদ মাহমুদ চৌধরী; ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী; উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য আখতারুজ্জামানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

ফাইল ছবি

আরও পড়ুন-

মহাজোটের কাছে ১০০ আসন প্রত্যাশা করছি: জি এম কাদের

সারাবাংলা/এনআর/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন