বিজ্ঞাপন

মন্ত্রিপরিষদে নতুন দুই-একজন যোগ হতে পারে : কাদের

October 23, 2018 | 12:41 pm

।।স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: `বর্তমান মন্ত্রী পরিষদ ঠিক রেখে নির্বাচন হবে। তবে নির্বাচিত প্রতিনিধিদের মধ্যে থেকে দুই একজনকে নতুন করে মন্ত্রী পরিষদে যোগ করা হতে পারে। বিশ্বের বিভিন্ন দেশে যেভাবে মন্ত্রীসভা ঠিক থেকে নির্বাচন অনুষ্ঠিত হয়, বাংলাদেশেও তাই হবে।’

মঙ্গলবার (২৩ অক্টোবর) সচিবালয়ে তার নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক বিষয়ে মতবিনিময়কালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, আগামী ২৬ তারিখ মন্ত্রিপরিষদের বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত হবে। সেদিন সন্ধা ৬টায় দলীয় ওয়ার্কিং কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হবে। ঐদিন পর্যায়ক্রমে আওয়ামী লীগের এ্যাডভাইজরি কমিটি ও সংসদীয় কমিটির সভা অনুষ্ঠিত হবে। সেই দিনই মন্ত্রিপরিষদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজ্ঞাপন

কাদের বলেন, তবে এটা পরিস্কার যে মন্ত্রিপরিষদ ছোট হওয়ার সম্ভাবনা নেই। গতকালও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে বলেছেন সেভাবে হবে। বিশ্বের বিভিন্ন দেশে যদি পূর্ণাঙ্গ মন্ত্রিপরিষদ থেকে নির্বাচন হয় তাহলে বাংলাদেশেও হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গেলবার ভিন্ন প্রেক্ষাপট ছিল। সেবার বিএনপি নির্বাচনে আসেনি। ফলে প্রধানমন্ত্রী নিজে থেকে মন্ত্রিপরিষদ ছোট করে নির্বাচন করেছেন। এবার বিএনপি নির্বাচনের আসার ঘোষণা দিয়েছেন। এবার প্রেক্ষাপট ভিন্ন তাই মন্ত্রিপরিষদ ছোট হওয়ার দরকার নেই।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নতুন দুই একজন মন্ত্রী ‘অপজিশন’ থেকে নেওয়া হতে পারে। বিষয়টি নেত্রী চূড়ান্ত করবেন। আপনারা যেটা বলছেন তরিকত ফেডারেশন বা বিএনএফ থেকে নেওয়া হবে সেটা সঠিক নয়। এটা ওয়ার্কিং কমিটির মিটিং এর পরে পরিস্কার জানা যাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এইচএ/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন