বিজ্ঞাপন

মরিনহোকে বরখাস্ত করল ইউনাইটেড

December 18, 2018 | 4:24 pm

স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

মৌসুমের শুরু থেকেই বাজে সময় পার করছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। একের পর এক দলের ব্যর্থতার দায় পড়েছে কোচ হোসে মরিনহোর কাঁধে। ক’দিন ধরেই শঙ্কা ছিল দায়িত্ব হারাতে পারেন ইংলিশ জায়ান্টদের এই কোচ। এবার সেই শঙ্কাই সত্যি হলো।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) ক্লাব ওয়েবসাইটে এক বিবৃতি জানানো হয়, ইউনাইটেডের দায়িত্ব হারিয়েছেন ৫৫ বছর বয়সী কোচ মরিনহো।

ইউনাইটেডের দেয়া বিবৃতিতে বলা হয়, ‘ম্যানচেস্টার ইউনাইটেড ঘোষণা দিচ্ছে হোসে মরিনহো তার দায়িত্ব ছেড়েছেন এবং এটি তাৎক্ষণিকভাবে কার্যকর করা হয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে কাজ করায় ক্লাবের পক্ষ থেকে তাকে ধন্যবাদ এবং তার ভবিষ্যতের জন্য শুভকামনা।’

বিজ্ঞাপন

মৌসুমের শেষ দিকে নতুন কোচ নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছে ইউনাইটেড, ‘চলতি মৌসুমের শেষের দিকে নতুন কোচ নিয়োগ দেয়া হবে। আর এই সময়ে পূর্ণকালীন নতুন কোচ নিয়োগের প্রক্রিয়া চালাবে ক্লাব।’

শেষ ছয় ম্যাচের মধ্যে ১টি জয়, ৩টি ড্র আর ২টি ম্যাচ হারে ইউনাইটেড। সব শেষ রোববার (১৬ ডিসেম্বর) লিভারপুলের কাছে ৩-১ গোলে হারের পর ইউনাইটেডের পয়েন্ট দাঁড়ায় ২৬। চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলের ছয় নম্বরে আছে তারা। টেবিলের চারে থাকা চেলসির সঙ্গে এখনও ১১ পয়েন্ট পার্থক্য আছে তাদের। আর শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ১৯ পয়েন্ট পিছিয়ে আছে রেড ডেভিলসরা।

১৯৯০-৯১ মৌসুমের পর ইংল্যান্ডের শীর্ষ লিগের এতোটা বাজে অবস্থায় পড়তে হয়নি ইউনাইটেডকে। ২০১৫ সালে চেলসির দায়িত্ব হারানোর পর ২০১৬ থেকে আড়াই বছর ধরে ইউনাইটেডের কোচের দায়িত্ব পালন করেন মরিনহো।

বিজ্ঞাপন

২০১৬ সালের মে মাসে ইউনাইটেডে যোগ দেয়ার পর সেবারই দলকে ইউরোপা লিগের শিরোপা এনে দেন মরিনহো। সেবার চ্যাম্পিয়ন্স লিগেও জায়গা পায় ইউনাইটেড। দলকে জেতান লিগ কাপও। তবে গত মৌসুমে তার অধীনে কোনো শিরোপা জেতেনি ইউনাইটেড। প্রিমিয়ার লিগে রানার্সআপ হয়েই মৌসুম শেষ করে তারা। চলতি মৌসুমটাও ভালো না হওয়ায় এবার বরখাস্ত হয়েই তাকে ওল্ড ট্র্যাফোর্ড ছাড়তে হচ্ছে।

গুঞ্জন শোনা যাচ্ছে, ইউনাইটেডের কোচের দায়িত্ব পেতে যাচ্ছেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদকে তিনবারের চ্যাম্পিয়নস লিগ জেতানো ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন