বিজ্ঞাপন

মহেশখালীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু নিহত

November 19, 2018 | 12:40 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

কক্সবাজার: জেলার মহেশখালীর সোনাদিয়া প্যারাবনে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আবুল হাসান মানিক (৩০) নামে এক জলদস্যু নিহত হয়েছে। সোমবার (১৯ নভেম্বর) ভোরে এ ঘটনা ঘটে।

এসময় র‍্যাব ঘটনাস্থল থেকে ২টি দেশি বন্দুক, ৮ রাউন্ড তাজা কার্তুজ ও ৬টি গুলির খোসা উদ্ধার করে। নিহত জলদস্যুর আবুল হাসান মানিক কুতুদিয়া উপজেলার করলাপাড়া গ্রামের লেদু মিয়ার ছেলে।

র‍্যাব ও থানা সূত্র জানায়, মহেশখালীর সোনাদিয়া দ্বীপে একদল জলদস্যু সাগরে দস্যুতার জন্য প্রস্তুতি নিচ্ছিল। এমন সংবাদের ভিত্তিতে কক্সবাজার র‍্যাব-৭ এর একটি টিম ভোরে ওই এলাকায় অভিযান চালায়। জলদস্যুরা র‍্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি করে ছুটতে ছুটতে গহীন প্যারাবনের দিকে চলে যায়। এসময় র‍্যাবও পাল্টা গুলি চালায়।

বিজ্ঞাপন

এসময় অন্য জলদস্যুরা পালালেও দস্যু আবুল হাসান মানিক ঘটনাস্থলে গুলি লেগে আহত অবস্থায় পড়ে থাকে। ঘটনাস্থল থেকে র‍্যাব ২টি বন্দুক, ৮টি তাজা কার্তুজ ও ৬টি গুলির খোসাসহ আহত মানিককে উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মহেশখালীর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, থানার উপ-পরিদর্শক (এসআই) পংকজ সুরতহাল রির্পোট তৈরি শেষে লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন