বিজ্ঞাপন

মাদ্রাসায় গণহত্যা দিবস পালন ও স্বাধীনতা দিবস উদযাপনের নির্দেশ

March 24, 2018 | 8:30 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নেওয়া কর্মসূচি পালনে দেশের সব মাদ্রাসাকে নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে মাদ্রাসাগুলোতে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা, শহীদদের স্মরণ করে বিশেষ মোনাজাতসহ নানা অনুষ্ঠানের আয়োজন করতে বলা হয়েছে।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি নির্দেশনা প্রকাশ করা হয়েছে। মাদ্রাসা বোর্ডের রেজিষ্ট্রার মজিবুর রহমান স্বাক্ষরিত নির্দেশনাটি দেশের সব মাদ্রাসায় পৌঁছানো হয়েছে বলে জানা গেছে।

বোর্ডের ওই নির্দেশনায় আরো বলা হয়েছে, ২৫ মার্চ মাদ্রাসা এলাকার বিশিষ্ট ব্যক্তি ও বীর মুক্তিযোদ্ধাদের ডেকে গণহত্যার স্মৃতিচারণা করতে হবে। সেই সাথে আলোচনা সভারও আয়োজন করতে হবে। একই সাথে ২৫ মার্চ রাতে নিহত ব্যক্তিদের স্মরণে বিশেষ মোনাজাতও করতে হবে।

বিজ্ঞাপন

এতে আরও বলা হয়, ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মাদ্রাসাগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। ওইদিন সকালে দেশের সব বিভাগ, জেলা, উপজেলা পর্যায়ে কুচকাওয়াজ, ছাত্রছাত্রীদের সমাবেশ ও ক্রীড়া অনুষ্ঠানে মাদ্রাসা শিক্ষার্থীদের অংশ নিতে হবে। এছাড়া দেশের জেলা ও উপজেলা পর্যায়ে ফুটবল ম্যাচগুলোতেও অংশ নেওয়ার কথাও বলা হয়।

সারাবাংলা/ইউজে/জেডএফ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন