বিজ্ঞাপন

মার্কেট-শপিংমলেও ভ্রাম্যমাণ আদালতের অভিযান

May 21, 2018 | 7:11 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে দুটি অভিজাত শপিংমলে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় পোশাক এবং প্রসাধনী বিক্রেতাদের ঈদের বাড়তি কেনাকাটার সুযোগে ক্রেতাদের কাছ থেকে বাড়তি দাম না নেওয়ার অনুরোধ করেন জেলা প্রশাসনের কর্মকর্তারা। বাড়তি দাম নেওয়ার অভিযোগ পেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া হবে বলে বিক্রেতাদের ‍সতর্ক করেন তারা।

সোমবার (২১ মে) চট্টগ্রাম শপিং কমপ্লেক্স এবং সানমার ওশান সিটিতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্টেট সৈয়দ মোরাদ আলী এতে নেতৃত্ব দেন।

মোরাদ আলী সারাবাংলাকে বলেন, দিনের বেলা সাধারণত ক্রেতা কম থাকে। আমরা মার্কেটগুলোতে গিয়ে তেমন ক্রেতা পায়নি। তবে ব্যবসায়ীদের ম্যাসেজ দেওয়া হয়েছে, যাতে কেউ বেশি দাম না নেন। কয়েকটি দোকানে পোশাক ও প্রসাধন সামগ্রীর ক্রয় এবং বিক্রয়মূল্যের মধ্যে সামঞ্জস্য আছে কি-না সেটা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম শপিং কমপ্লেক্সে কয়েকজন ক্রেতার সঙ্গেও কথা বলেন জেলা প্রশাসনের কর্মকর্তারা। এ সময় ক্রেতাদের কয়েকজন বাড়তি দাম নেওয়ার অভিযোগ তোলেন।

সানমান ওশান সিটিতে চেইন শপগুলোতে গিয়ে বিক্রয়মূল্য যাচাই করে দেখা হয়। মোরাদ আলী সারাবাংলাকে বলেন, চেইন শপগুলোতে ক্রয়মূল্য থাকে না। এটা ঢাকায় মূল শপ থেকে সরবরাহ করা হয়। সেজন্য চেইন শপে কোনো অনিয়মের বিষয় আমরা ধরতে পারিনি।

দশ রমজানের পর ইফতার শেষে অভিযান চালানো হবে বলে জানিয়েছেন মোরাদ আলী।

বিজ্ঞাপন

এ ছাড়া মধ্যবিত্তের মার্কেট হিসেবে পরিচিত টেরিবাজার ও মিমি সুপার মার্কেটেও অভিযান চালানো হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের এই কর্মকর্তা।

এর আগে চট্টগ্রামের বিভিন্ন কাঁচাবাজারে অভিযান শুরু করে জেলা প্রশাসনের মনিটরিং টিম। মার্কেট-শপিংমলে এই প্রথম অভিযান শুরু হল।

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন