বিজ্ঞাপন

মার্শ-ফিঞ্চকে ম্লান করে অস্ট্রেলিয়াকে জেতালেন রয়

June 22, 2018 | 12:13 pm

স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের তিনটিতে জয় তুলে আগেই সিরিজ জিতে নিয়েছিল ইংল্যান্ড। চতুর্থ ওয়ানডেতে মাঠে নেমেও জয়ের ধারা অব্যাহত রেখেছে স্বাগতিকরা। চেস্টার লি স্ট্রিটে ছয় উইকেটের জয় তুলে ৪-০ ব্যবধানে লিড নিয়েছে ইংলিশরা।

ইংল্যান্ডের সামনে এবার সুযোগ থাকছে হোয়াইটওয়াশের। শেষ ম্যাচে জয় পেলেই সেই লক্ষ্যে পৌঁছে যাবে ইংলিশরা।

শুরুতে টস জিতে ব্যাট করতে নেমে অ্যারন ফিঞ্চ ও শন মার্শের সেঞ্চুরিতে ভর করে আট উইকেট হারিয়ে ৩১০ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে মাঠে নেমে ওপেনার জেসন রয়ের সেঞ্চুরিতে ভর করে ৪৪.৪ ওভারেই জয় তুলে নেয় ইংলিশরা।

বিজ্ঞাপন

শুরুতে ব্যাট করতে নেমে অ্যারন ফিঞ্চ ও ট্রাভিস হেড ১০১ রানের জুটি গড়েন। এরপর ৬৪ বলে ৯ বাউন্ডারিতে ৬৩ রান করে আউট হন তিনি। দ্বিতীয় উইকেট জুটিতে অ্যারন ফিঞ্চ ও শন মার্শ ১২৪ রানের জুটি গড়েন। দলীয় ২২৫ রানে ১০৬ বল খরচায় ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় ১০০ রানে আউট হন ফিঞ্চ। সাজঘরে ফেরার আগে ক্যারিয়ারের ১১তম শতক তুলে নেন এই ওপেনার।

মার্ক স্টোইনিস (১) এবং আগার (১৯) আউট হন। ম্যাচে নিজের ক্যারিয়ারের ৫ম শতক তুলে নেন মার্শ। ৯২ বলে ৫ বাউন্ডারি আর ৪ ছক্কায় ১০১ রান করে আউট হন তিনি। শেষদিকে আর কোনো ব্যাটসম্যান দুই অংক ছুঁতে না পারলেও রিচার্ডসন (৫) ও নাথান লায়ন (৩) অপরাজিত থাকেন।

ইংল্যান্ডের ডেভিড উইলি ৪৩ রানে সর্বোচ্চ ৪ উইকেট নেন। মার্ক উড ও আদেল রশিদ দুটি করে উইকেট নেন।

বিজ্ঞাপন

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ওপেনিং জুটিতেই ১৭৪ রানের জুটি গড়েন জেসন রয় ও জনি বেয়ারস্টো। এরপর ৮৩ বল খরচায় ১২টি বাউন্ডারি ও দুই ছক্কার সাহায্যে ক্যারিয়ারে নিজের ষষ্ঠ শতক (১০১ রান) তুলে নিয়ে আউট হন রয়। এরপর দলীয় ১৮৩ রানে ৬৬ বলে ১০ বাউন্ডারিতে ব্যক্তিগত ৭৯ রানে আউট হন জনি বেয়ারস্টো।

এরপর জো রুট (২৭) এবং মরগান (১৫) আউট হলেও, শেষদিকে অ্যালেক্স হেলস (৩৪) ও জশ বাটলার (৫৪) অপরাজিত থেকে জয় তুলে নেন।

অস্ট্রেলিয়ার অ্যাস্টন আগার সর্বোচ্চ ২টি উইকেট নেন। নাথান লায়ন ও স্ট্যানলেক নেন ১টি করে উইকেট।

ম্যাচসেরার পুরস্কার আসে ইংল্যান্ড ওপেনার জেসন রয়ের হাতে।

বিজ্ঞাপন

আগামী রোববার (২৪ জুন) ম্যানচেস্টারে পঞ্চম ও শেষ ওয়ানডেতে মাঠে নামবে দু’দল।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন