বিজ্ঞাপন

মালিঙ্গার জন্য দরজা খোলা আছে: হাথুরু

August 16, 2018 | 1:59 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গাকে। সহজ জয় পেয়েছে লঙ্কানরা। সাবেক লঙ্কান দলপতির জন্য জাতীয় দলের দরজা এখনও খোলা আছে বলে জানালেন, বাংলাদেশের সাবেক আর শ্রীলঙ্কার বর্তমান কোচ চন্দিকা হাথুরুসিংহে।

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে সবশেষ খেলেছিলেন মালিঙ্গা। টুর্নামেন্টের সর্বোচ্চ তৃতীয় উইকেট শিকারি ছিলেন তিনি। তারপরও ডানহাতি এই পেসার নির্বাচকদের নজর কাড়তে পারেননি। জাতীয় দলে ফেরার অপেক্ষাটা তাই আরো দীর্ঘায়িত হচ্ছে। মালিঙ্গা সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত বছরের ৬ সেপ্টেম্বর, ভারতের বিপক্ষে। এর ঠিক দুদিন আগে শেষবার ওয়ানডে ম্যাচে নেমেছিলেন। আর শ্রীলঙ্কার হয়ে সবশেষ টেস্ট ম্যাচ খেলেছেন ২০১১ সালে।

লঙ্কান পেসার মালিঙ্গা প্রসঙ্গে হাথুরু জানান, জাতীয় দলে খেলার মতো ফিটনেস আর পারফরম্যান্স থাকলে অবশ্যই মালিঙ্গাকে ডাকা হবে। এখনও জাতীয় দলের দরজা তার জন্য খোলা আছে, ঠিক যেমন অন্যদেরও খোলা আছে। অন্যদের মতো তাকেও ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করেই জাতীয় দলে ফিরতে হবে। দলের শূন্য জায়গাটাও আমাদের ভাবতে হবে।

বিজ্ঞাপন

গত আইপিএলের নিলামে উঠলেও মুম্বাই ইন্ডিয়ান্সের সাবেক পেসার মালিঙ্গা কোনো দল পাননি। পরে, তাকে দলটির বোলিং মেন্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। দশ মৌসুম মুম্বাই ইন্ডিয়ান্সে খেলা মালিঙ্গা এখনও আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি। ১১০টি আইপিএল ম্যাচে ১৫৪টি উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে তার।

৩৪ বছর বয়সী এই পেসারের নাম এসেছিল শ্রীলঙ্কান ঘরোয়া লিগ ‘ইন্টার-প্রভিন্সিয়াল ওয়ান-ডে টুর্নামেন্টে’। ডাম্বুলা দলে নাম এলেও খেলেননি তিনি। মুম্বাইয়ের সঙ্গে চুক্তি শেষের আগে যাবেন না বলেও জানিয়ে দেন। ফলে, ডানহাতি এই পেসারকে আল্টিমেটাম দেয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। সেখানে বলা হয়েছিল জাতীয় দলের হয়ে খেলতে হলে তাকে ঘরোয়া লিগে খেলতে হবে। মালিঙ্গা অবশ্য তা আমলে নেননি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন