বিজ্ঞাপন

মালয়েশিয়ায় ভূমিধসে ৫ বাংলাদেশি শ্রমিক নিহত

October 22, 2018 | 8:04 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

মালয়েশিয়ার পেনাংয়ে ভূমিধসে পাঁচ বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম বারনামা। আজ সোমবার (২২ অক্টোবর) পঞ্চম বাংলাদেশির লাশ উদ্ধার করা হয়েছে।

গত শুক্রবার (১৯ অক্টোবর) স্থানীয় সময় দুপুর দুইটার দিকে এই  দুর্ঘটনা ঘটে।

ভূমিধসে পাঁচ বাংলাদেশি শ্রমিক ছাড়াও ইন্দোনেশিয়ার তিন শ্রমিক ও মিয়ানমারের এক নারী শ্রমিক নিহত হয়েছেন। এ ছাড়া আহত চার জনের মধ্যে এক জন বাংলাদেশি শ্রমিক, দুজন ইন্দোনেশিয়ান নারী শ্রমিক ও একজন কম্বোডিয়ান নারী শ্রমিক আছে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

আজ সোমবার চতুর্থ দিনের মতো উদ্ধার কাজ শেষে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে নয় জনে।

উদ্ধার হওয়া ৩৩ বছর বয়সী বাংলাদেশি যুবক উজ্জ্বলের পরিচয় নিশ্চিত করেছেন তার সহকর্মীরা। উদ্ধারকাজে সরকারের বিভিন্ন বিভাগ এবং সংস্থার প্রায় ১০০ জন কর্মী অংশ নিয়েছে।

পেনাং এর ফায়ার অ্যান্ড রেস্কিউ ডিপার্টমেন্টের পরিচালক সাদন মোক্তার জানিয়েছেন, গতকাল সন্ধ্যা সাতটা পর্যন্ত উদ্ধার কাজ অব্যাহত ছিল, এরপর আবার আজকে সকাল ৮টায় উদ্ধার কাজ শুরু হয়েছে। মাটির প্রায় ২০ মিটার নিচে চাপা পড়া একটি কন্টেইনার ঘর উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। এর আগে এই এলাকার মাটি পরীক্ষা করা হয়েছে, এর অবস্থা স্থিতিশীল আছে। কিন্তু বৃষ্টি হলে উদ্ধার কাজ স্থগিত রাখবো।

বিজ্ঞাপন

প্রতিবেদনটিতে আরও বলা হয়, নিখোঁজ আরকে বাংলাদেশি যার নাম মোহাম্মদ রাজন, তাকে উদ্ধারের চেষ্টা চলছে। ধারণা করা হচ্ছে তিনি মাটির আরও নিচে চাপা পড়েছেন।

সারাবাংলা/জেএ/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন