বিজ্ঞাপন

‘মির্জা ফখরুল সাহেব, আন্দোলনের খবর কী?’

September 22, 2018 | 10:23 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ফেনী: বিরোধী দল বিএনপি কোন বছর আন্দোলন করবে, তা জানতে চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি আন্দোলন করতে পারে না, তা প্রমাণ হয়েছে তাদের নেতাদের বক্তব্যে। বিএনপি নেতারা ঈদের পরে আন্দোলন বলেই ১০ বছর পার করেছেন। দেখতে দেখতে ১০ বছর। মানুষ বাঁচে কয় বছর? আন্দোলন হবে কোন বছর? মির্জা ফখরুল সাহেব, আন্দোলনের কী খবর?

শনিবার (২২ সেপ্টেম্বর) ফেনীতে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা থেকে সড়ক পথে কক্সবাজারের উদ্দেশে রোড মার্চে যাওয়ার পথে বিকেলে ফেনীতে এই জনসভায় যোগ দেন ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

এ সময় রাজধানীতে জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশের প্রসঙ্গ টেনে সরকারের এই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, মহানগর নাট্যমঞ্চে নামসর্বস্ব প্রায় ৩০টি দলের জাতীয় ঐক্যের সমাবেশ এক হাজার লোকও উপস্থিত হয়নি। তাদের জনসভার জন্য সোহরাওয়ার্দী উদ্যানে উম্মুক্ত মঞ্চ করার সুযোগ করে দেবো, কিন্তু তাদের সেই সাহস নেই।

ওবায়দুল কাদের বলেন, মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেওয়া আওয়ামী লীগ বাংলাদেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল। যুক্তরাষ্ট্রের সংস্থা আইআরআই-এর জরিপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনও ৬৬ শতাংশ, আর আওয়ামী লীগ ৬৪ শতাংশ জনপ্রিয় দল। তাই আওয়ামী লীগকে বাদ দিয়ে কোনো জাতীয় ঐক্য হবে না।

জনসভায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর।

বিজ্ঞাপন

ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমানের সভাপতিত্বে জনসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহমদ চৌধুরী, মহিলা আওয়ামী লীগের সভাপতি জাহানারা বেগম সুরমা, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট আকরামুজ্জামান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিম উল্যাহ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল করিম, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিনসহ অন্যরা।

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন