বিজ্ঞাপন

মুয়েলারের তদন্ত ‘পক্ষপাতদুষ্ট’: ট্রাম্প

March 19, 2018 | 2:10 pm

আন্তর্জাতিক ডেস্ক

বিজ্ঞাপন

২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সঙ্গে ডোনাল্ড ট্রাম্পের প্রচারণা শিবিরের যোগসাজসের বিষয়ে দেশটির ফেডালের ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) সাবেক প্রধান রবার্ট মুয়েলারের তদন্তকে ‘পক্ষপাতদুষ্ট’ বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

রোববার প্রেসিডেন্ট ট্রাম্প এক টুইট বার্তায় এমন মন্তব্য করেছেন বলে বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে।

মুয়েলারের তদন্তে হস্তক্ষেপ না করার বিষয়ে রিপাবলিকান আইনপ্রনেতারা প্রেসিডেন্ট ট্রাম্পকে সতর্ক করার পর ট্রাম্প এমন মন্তব্য করলেন।

বিজ্ঞাপন

ট্রাম্প লেখেন, ‘মুয়েলার দল ডেমোক্রেটদের প্রতিনিধি হয়ে তদন্ত করছেন। তার কাছে সঠিক তদন্ত আশা করা যায় না।’

ট্রাম্প টুইটে প্রশ্নতুলে লেখেন, ‘কেউ কি মনে করেন মুয়েলার যে তদন্ত করছে তা বস্তুনিষ্ট? আমি তা মনে করি না। বলতে পারি নির্বাচনে কারো সঙ্গে যোগসাজসের কোন ঘটনা ঘটেনি। মুয়েলার এ ধরনের কোনো প্রমাণ পাননি।’

২০১৬ সালের মার্কিন নির্বাচনে রাশিয়ার সঙ্গে ট্রাম্প প্রচারণা শিবিরের যোগসাজসের প্রমাণ পেয়েছেন বলে জানান, সাবেক  এফবিআই প্রধান মুয়েলার।

বিজ্ঞাপন

এর আগে রিপাবলিকান সিনেটর লিনডসে গ্রাহাম বলেন, মুয়েলার যে তদন্ত করছে তাদের হস্তক্ষেপ করা ঠিক হবে না। অনেক রিপাবলিকান এমনটিই মনে করেন। মুয়েলারকে অপসারণের কোনো চেষ্টা করা ট্রাম্পের উচিৎ হবে না বলেও মন্তব্য করেন এই রিপাবলিকান আইনপ্রণেতা। আর ট্রাম্প যদি মুয়েলারকে সরানোর কোনো চেষ্টা করেন তবে তা প্রেসিডেন্টের পতন ডেকে আনতে পারে বলেও মনে করেন তিনি। গ্রাহাম বলেন, আমেরিকা জাতি একটি আইনী প্রক্রিয়ার মধ্যদিয়ে চলে। যা ট্রাম্পকেও মানতে হবে।

হাউজ অব রিপ্রেজেনটেটিভের আরেক রিপাবলিকান সদস্য পল রায়ান বলেন, মুয়েলার ও তার দলকে তাদের দায়িত্ব পালন করতে দেওয়া উচিত।

সারাবাংলা/আইএ/টিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন