বিজ্ঞাপন

মেলায় যাই রে…

March 28, 2018 | 1:41 pm

লাইফস্টাইল ডেস্ক ।। 

বিজ্ঞাপন

চৈত্রের মাঝামাঝিতে এসে নতুন বছরকে স্বাগত জানানোর জন্যে ইতোমধ্যেই ফ্যাশনপাড়ায় যথেষ্ট তোড়জোর শুরু হয়ে গিয়েছে। প্রায় সব ফ্যাশন হাউজেই এখন নববর্ষের নতুন সংগ্রহ চলে এসেছে। অনেকেই টুকটুক করে এটা সেটা কেনা শুরুও করে দিয়েছেন হয়তো। সেই কেনাকাটা আর আনন্দকে আরো জমিয়ে তুলতে নানা জায়গায় বৈশাখি মেলার আয়োজন শুরু হয়েছে। এসব মেলার যাবতীয় খবর, কোথায় কোনটা হচ্ছে আর তাদের সময়সূচী জানা থাকলে নিজের সময় সুযোগ আর পছন্দ মিলিয়ে ঘুরে আসতে পারেন।

হালখাতা ১৪২৪

বিজ্ঞাপন

বাঙালি ব্যবসায়ীরা সাধারণত নতুন বছরে হালখাতা অনুষ্ঠান করেন ফেলে আসা বছরের হিসেব চুকিয়ে ফেলার জন্যে। তবে শৈলীর হালখাতায় কোন পুরনো হিসেব নিকেশের যোগ নেই আছে শুধুই হাসি আড্ডায় মেতে ওঠা আর সেই সাথে কেনাকাটার সুযোগ। ধানমন্ডি ১ এর ১১/এ-র শৈলীতে পিঠা, মুড়কি আর আচার খেতে খেতে আড্ডার ফাঁকে বেছে নিতে পারেন পছন্দের চুড়ি, গয়না বা শাড়ি। এখানে শৈলীর এবারের বৈশাখের নতুন সব ডিজাইনের পাশাপাশি থাকছে মাম্মি’স পিকলের আচারও। এছাড়াও শাখা-পলা, আলতা, ব্লাউজসহ বৈশাখের সাজগোজের আনুষঙ্গিক সবকিছুই পাবেন শৈলীর হালখাতায়। আয়োজনটি চলবে ২৯ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত।

শপআপ সুপার সেলার বৈশাখী মেলা

ওয়্যারহাউজের পোশাক

 

বিজ্ঞাপন

নববর্ষকে স্বাগত জানাতে এবারই প্রথম শপআপ সুপার সেলারদের নিয়ে বৈশাখি মেলার আয়োজন করেছে। মেলায় অংশ নিবে ২৬টি প্রতিষ্ঠান। এদের প্রায় সবাই নিজেদের স্বতন্ত্র ফ্যাশন ডিজাইনের জন্য জনপ্রিয়। শাড়ি, গয়না আর জামাকাপড় ছাড়াও এখানে পাওয়া যাবে মেকাপ সামগ্রীও। ধানমন্ডি ২৭ এর মাইডাস সেন্টারে দুইদিনব্যাপী আয়োজিত মেলাটি ৩০ মার্চ শুরু হয়ে শেষ হবে ৩১ মার্চ।

বনানির মোড়ে ঝালমুড়ি

প্রতিবারের মত বেশ কয়েকটি জনপ্রিয় অনলাইন শপ আয়োজন করছে বৈশাখী ঝালমুড়ির। এবার বনানীর মোড়ে (MOAR) আগামী শুক্রবার অর্থাৎ ৩০ মার্চ বসবে ঝালমুড়ির মেলা। সিক্স ইয়ার্ডস স্টোরির ইউনিক সব গয়নার পাশাপাশি স্ট্রিংজ আর সুইট পটেটোর নতুন সব ডিজাইনের শাড়ি থাকছে এবারের ঝালমুড়িতে। তাই পছন্দের পোশাকের পাশাপাশি মানানসই গয়না কিনতে ঢু মারতে পারেন ঝালমুড়ির আসরে।

বিজ্ঞাপন

রাঙতা ২০১৮

বৈশাখকে সামনে রেখে পঞ্চমবারের মত দেশীয় পণ্যকে প্রধান্য দিয়ে ধানমন্ডির মাইডাস সেন্টারে রাঙতা আয়োজন করেছে বৈশাখী মেলার। ক্রেতাদের কেনাকাটার সুবিধার কথা মাথায় রেখে পহেলা বৈশাখের এক সপ্তাহ আগে অর্থাৎ এপ্রিলের ৬ এবং ৭ তারিখকে মেলার জন্যে বেছে নিয়েছে রাঙতা। মেয়ে নেটওয়ার্কের উদ্যোক্তাদের পাশাপাশি এবারের রাঙতায় ৪৪ টি স্টলে ৫৫ জন উদ্যোক্তা তাদের পণ্য সাজিয়ে বসবেন ক্রেতাদের জন্যে। এই মেলায় কাপড় আর গয়নার পাশাপাশি আরো থাকবে বই, গাছ, খাবার দাবার, ঘরের নানান সরঞ্জাম, কসমেটিক্স নানারকম পণ্য। মেলায় কার্ডে মূল্য পরিশোধের সুবিধাও থাকবে।

এসএমই মেলা

শৈলীর আয়োজন

 

আগামী ৪ থেকে ৮ এপ্রিল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এসএমই মেলা। বৈশাখ উপলক্ষে আয়োজিত এই মেলায় সারা দেশের ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের উৎপাদিত বিভিন্ন পণ্য সামগ্রী পাওয়া যাবে। দেশি নানান ধরণের চাল, মধু, খাবার সহ কাপড় আর গয়নার জন্যে এই মেলা বেশ জনপ্রিয়

বৈশাখি হাট

জাতীয় যাদুঘরের প্রধান মিলনায়তনে আয়োজিত হতে যাচ্ছে বৈশাখি হাট। এপ্রিলের ৭ তারিখে শুরু হয়ে এই মেলা চলবে ৯ তারিখ পর্যন্ত। ৩৪ জন নারী উদ্যোক্তা তাদের তৈরি নানারকম পণ্য সহযোগে অংশ নেবেন এই মেলায়।

বৈশাখী মেলা

বৈশাখে নতুন শাড়ি নিয়ে এবারই প্রথম মেলার আয়োজন করছে আত্ম আড়ঙ্গ। এপ্রিলের ৬ থেকে ৯ তারিখ পর্যন্ত ধানমন্ডির দৃক গ্যালারিতে মেলাটি চলবে। যারা দেশি শাড়ির ভক্ত তারা পহেলা বৈশাখের ঠিক আগে আগে চলা এই মেলা থেকে ঘুরে আসতে পারেন।

 

ফিচার ফটো- ওয়্যারহাউজ

সারাবাংলা/জেএম/আরএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন