বিজ্ঞাপন

মেসিকে একসময় বাতিলের খাতায় রেখেছিল বার্সা!

October 18, 2018 | 4:41 pm

।। স্পোর্টস ডেস্ক।।
মনে আছে সেই বার্সেলোনার কথা। ২০০৮ সালে কাতালানদের শিবিরে কোচ হয়ে আসলেন পেপ গার্দিওলা। ইয়োহান ক্রুইফের পর বার্সাকে অন্য এক উচ্চতায় নিয়ে যান ফুটবল ইতিহাসের অন্যতম সেরা এই কোচ। দলকে নিয়ে হেক্সা পর্যন্ত জিতেছিলেন তিনি। সেই সময়ে বিশ্বের সেরা ফুটবল ক্লাবে পরিণত করেছিলেন এই স্প্যানিশ।

বিজ্ঞাপন

কি সেই রহস্য ছিল?

যার কারণে বার্সেলোনার আমূল পরিবর্তন। সেসব রহস্যের উন্মোচন হবে একটি ডকুমেন্টরিতে। নাম-`টেক দ্য বল, পাস দ্য বল’ বা `বলটা নাও বলটা দিয়ে দাও।’ ওই দলের সাবেক ও বর্তমান ফুটবলারদের নিয়ে সাক্ষাতকার নিয়ে গার্দিওলার উপরে বানানো হয়েছে একটি ডুকমেন্টরি। লিওনেল মেসি, থিয়েরি হেনরি, জাভি, ইনিয়েস্তাসহ সেরা তারকারাই খোলাসা করেছেন সাক্ষাতকারে।

কেন বার্সাকে ফুটবল ইতিহাসের সেরা বলে মনে করেন তারও ব্যাখ্যা দিয়েছেন তারা। ডকুমেন্টরিতে পেপ গার্দিওলার চার মৌসুমে ১৪ ট্রফির রহস্য উন্মোচন করবেন ফুটবলাররা।

বিজ্ঞাপন

এখানে সেইসময় রিয়ালের ডাগ আউটে মরিনহোর সঙ্গে পেপের দ্বৈরথ, ইয়োহান ক্রুইফের টিকি টাকা ও ক্যান্সার রোগ থেকে মৃত্যুঞ্জয়ী আবিদালের ফেরাসহ মেসির সেরা হয়ে ওঠার বিষয়েও আলোকপাত করা হয়েছে ডকুমেন্টরিতে। মজার বিষয় একটা সময় মেসিকে বাতিলের খাতায় রেখে দিয়েছিল বার্সালোনা। কিভাবে দলে যুক্ত হলেন। তারপর সেরাদের কাতারে নিজেকে নিয়ে গেলেন সবকিছু রহস্য উন্মোচন হবে ডকুমেন্টরিতে।

টেক দ্য বল পাস দ্য বল এই ডকুমেন্টরি স্পেনের সিনেমা হলে দেখানোর ব্যবস্থা করা হচ্ছে। আগামী নভেম্বর মাসের ৯ তারিখে মুক্তি পাবে পুরো ডকুমেন্টরি। আপাতত তার ট্রেইলার মুক্তি পেয়েছে। ডিভিডি এবং ডিজিটালি ডাউনলোড করার সুযোগ দর্শকরা পাবেন ১২ নভেম্বরে।

এক ঝলক তার ট্রেইলার দেখে নিতে পারেন

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন