বিজ্ঞাপন

মেসির অপেক্ষা, ফোরলানের পাশে সুয়ারেজ

March 18, 2019 | 3:53 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

লা লিগায় গত নভেম্বরে দুই দলের সবশেষ দেখায় নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে ৩-৪ গোলে রিয়াল বেতিসের কাছে হেরেছিল লিওনেল মেসির বার্সেলোনা। ফিরতি দেখায় ৪-১ গোলে বেতিসকে তাদেরই মাঠে হারিয়ে সেই প্রতিশোধ নিয়েছে মেসি-সুয়ারেজরা। হ্যাটট্রিক করেছেন মেসি, বাকি গোলটি করেন সুয়ারেজ।

এই হ্যাটট্রিকে লা লিগায় মেসির হ্যাটট্রিকের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৩৩। লা লিগার ইতিহাসে মেসির চেয়ে একটি হ্যাটট্রিক বেশি করে শীর্ষে আছেন পর্তুগালের সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। এদিকে, সুয়ারেজ স্প্যানিশ লিগে উরুগুইয়ান কোনো ফুটবলার হিসেবে সর্বোচ্চ গোলের রেকর্ড স্পর্শ করেছেন।

বার্সা অধিনায়ক মেসি ম্যাচের ১৮ মিনিটের মাথায় নিজের ও দলের প্রথম গোলটি করেন। চলতি আসরে সরাসরি ফ্রি-কিক থেকে এটি ছিল তার চতুর্থ গোল। প্রথমার্ধের যোগ করা সময়ে আরও ব্যবধান বাড়ান মেসি। ৮৫তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন মেসি। চলতি আসরে তার এটি ২৯তম ও সব মিলিয়ে মৌসুমে ৩৯তম গোল। স্পেনের শীর্ষ লিগে মেসির এটা ৩৩তম আর ক্যারিয়ারে ৫১তম হ্যাটট্রিক। আর একটি হ্যাটট্রিক করলেই রোনালদোকে ছুঁয়ে ফেলবেন আর্জেন্টাইন গোলমেশিন। লা লিগায় সর্বোচ্চ ৩৪টি হ্যাটট্রিকের মালিক জুভেন্টাসের পর্তুগিজ তারকা রোনালদো।

বিজ্ঞাপন

৪১ ও ৬০ মিনিটের মাথায় গোল করার সুযোগ পেলেও মিস করেন সুয়ারেজ। তবে, তার আগে চলতি আসরে দশম অ্যাসিস্ট সম্পন্ন করেন এই উরুগুইয়ান। ৬৩তম মিনিটে হতাশ করেননি সুয়ারেজ। লা লিগায় উরুগুয়ের ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ ১২৮ গোল করা দিয়েগো ফোরলানের পাশে বসেন সুয়ারেজ। চলতি আসরে এটি তার ২১তম গোল।

** লা লিগা টেবিলের কে কোথায়

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন