বিজ্ঞাপন

মেসির আর্জেন্টিনাকে মুসার হুঁশিয়ারি

June 23, 2018 | 12:28 pm

স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

গ্রুপ পর্বে আর্জেন্টিনা-নাইজেরিয়া নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবে। আইসল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্ন বাঁচিয়ে রেখেছে নাইজেরিয়ানরা। দুটি গোলই করেন নাইজেরিয়ার তারকা আহমেদ মুসা। ইংলিশ ক্লাব লিচেস্টার সিটির ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড সতর্ক করে দিয়েছে আর্জেন্টিনাকেও।

আইসল্যান্ড ম্যাচ শেষে মুসা জানান, আর্জেন্টিনার বিপক্ষে গোল করা আমার জন্য নতুন কিছু নয়। এটা আমার জন্য খুব একটা কষ্টকর হবে বলে মনে হয় না।

দেশের জার্সিতে ৭৪ ম্যাচ খেলে মুসা গোল করেছেন ১৫টি। নাইজেরিয়ার ফুটবল ইতিহাসে সর্বোচ্চ ম্যাচ এবং সর্বোচ্চ গোল করার দুটি তালিকায় মুসার নাম ছয় নম্বরে। নাইজেরিয়ার প্রথম কোনো মুসলিম খেলোয়াড় হিসেবে পর পর দুই বিশ্বকাপে গোল করার নজির গড়েছেন মুসা।

বিজ্ঞাপন

এর আগে ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপেও গোল করেছিলেন মুসা। সেবার আর্জেন্টিনার বিপক্ষে জোড়া গোল করেছিলেন তিনি। আর্জেন্টিনা ম্যাচটি জিতেছিল ৩-২ গোলে। মেসি তৃতীয় মিনিটে গোল করার পরের মিনিটেই নাইজেরিয়াকে সমতায় ফেরান মুসা। প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে মেসি আবারো গোল করে আর্জেন্টিনাকে ২-১ এ এগিয়ে নেন। বিরতির পর দুই মিনিটের মাথায় (৪৭ মিনিট) আবারো মুসা গোল করলে সমতায় ফেরে নাইজেরিয়া। ৫০ মিনিটের মাথায় মার্কোস রোহো আর্জেন্টিনার হয়ে তিন নম্বর গোলটি করেন।

আর্জেন্টিনার বিপক্ষে ছাড়াও রাশিয়ান প্রিমিয়ার লিগে সিএসকেএ মস্কোর সাবেক তারকা মুসা আন্তর্জাতিক ম্যাচে গোল করেছেন কেনিয়া, মালি, নাইজার, রাওয়ানডা, লাইবেরিয়া, সুদান, দক্ষিণ আফ্রিকা, টোগো, আইসল্যান্ডের বিপক্ষে।

আর্জেন্টিনা ম্যাচ নিয়ে মুসা যোগ করেন, আমরা জানি গ্রুপের শেষ ম্যাচটি আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ। দুই দলের জন্যই ম্যাচটি সমান। আমরা জিতলে শেষ ষোলো নিশ্চিত করবো, আর্জেন্টিনা বিদায় নেবে। আমাদের হারিয়ে আর্জেন্টিনারও সুযোগ থাকবে নকআউটে যাওয়ার। তাই বলতে পারি এটা হতে যাচ্ছে দুই দলের ডু অর ডাই ম্যাচ। আর আমরা এমন গুরুত্বপূর্ণ ম্যাচে জিততেই চাই। এটাও জানি আর্জেন্টিনার বিপক্ষে গোল করা সহজ হবে না। সঙ্গে এটাও বলে রাখতে চাই, তাদের বিপক্ষে গোল করাটা আমার জন্য কঠিন কিছু নয়।

বিজ্ঞাপন

গত বছর ১৪ নভেম্বর আর্জেন্টিনার বিপক্ষে সবশেষ ম্যাচে নেমেছিল নাইজেরিয়া। ম্যাচের ২৭ মিনিটে এভার বানেগা আর ৩৬ মিনিটে সার্জিও আগুয়েরোর গোলে ২-০তে লিড নিয়েছিল আর্জেন্টিনা। তারপরও ৪-০ গোলে হারতে হয়েছিল আর্জেন্টাইনদের। ম্যাচের ৪৪ মিনিটে ইহেনাচো, ৫২ ও ৭৩ মিনিটে আইয়োবি আর ৫৪ মিনিটে আইদু গোল করেছিলেন।

আগামী ২৬ জুন গ্রুপ ‘ডি‘র ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ নাইজেরিয়া, ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ আইসল্যান্ড। সেন্ট পিটার্সবুর্গে রাত ১২টায় মেসির আর্জেন্টিনার বিপক্ষে নামবে মুসার নাইজেরিয়া আর একই সময়ে রুস্তভে ক্রোয়েশিয়ার বিপক্ষে নামবে প্রথমবার বিশ্বকাপ খেলতে আসা আইসল্যান্ড। ক্রোয়েশিয়া টানা দুই ম্যাচ জিতে ইতোমধ্যেই নকআউট পর্ব নিশ্চিত করেছে। বাকি তিন দলেরই থাকছে পরের রাউন্ডে যাওয়ার সুযোগ।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন