বিজ্ঞাপন

মেসির খেলাটাই উপভোগ্য: ভালভারদে

December 17, 2018 | 4:15 pm

স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

লেভান্তের বিপক্ষে লা লিগার ম্যাচে ৫-০ গোলের বড় জয় পেয়েছে বার্সেলোনা। কাতালানদের হয়ে এই ম্যাচে হ্যাটট্রিক করেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। রোববার (১৬ ডিসেম্বর) এই ম্যাচের বাকি দুটি গোলেও সহায়তা করেন এই আর্জেন্টাইন। ম্যাচ শেষে বার্সা কোচ আর্নেস্তো ভালভারদে বলেন, মেসির খেলাটাই উপভোগ করার আছে।

লেভান্তের বিপক্ষে এই ম্যাচে ৩ পয়েন্ট যোগ করে ৩৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান আরও ভালভাবে পোক্ত করলো কাতালানরা। বার্সার চেয়ে ৩ পয়েন্ট কমে টেবিলের দুইয়ে আছে সেভিয়া।

লেভান্তের বিপক্ষে এই ম্যাচে জয়ের পর মেসিকে নিয়ে বার্সা কোচ বলেন, ‘আমি জানিনা তার যোগ্যতা নিয়ে কি বলবো। বারবার তাকে নিয়ে একই প্রশ্ন সামনে আসলেও আমি এর উত্তর জানিনা। সে একমাত্র খেলোয়াড়, যে আমাদের খেলাটা ধরে রাখে এবং অসাধারণ সব গোল করে…ওর খেলাটাই আমাদের উপভোগ করার আছে।’

বিজ্ঞাপন

দারুণ মৌসুম পার করছেন মেসি। চলতি মৌসুমে বার্সার জার্সিতে সবমিলিয়ে ১৩ ম্যাচে মাঠে নেমে ১৪টি গোল এবং ১০টি গোল সহায়তা করেছেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। সবমিলিয়ে মাঠে থেকেছেন ১ হাজার ১৪১ মিনিট। এর মধ্যে ঘরের মাঠে ৬ ম্যাচে ৮টি গোল এবং ৫টি গোল সহায়তা করেছেন বার্সার নাম্বার টেন। আর ৭টি অ্যাওয়ে ম্যাচে মাঠে নেমে ৬ টি গোল এবং ৫টি গোল সহায়তা করেছেন তিনি। চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ, ইতালিয়ান লিগ সিরি আ, ফরাসি লিগ ওয়ান এবং স্প্যানিশ লা লিগার সব ফুটবলারের মধ্যে সর্বোচ্চ গোলদাতা মেসি।

মেসির চেয়ে ২ গোল কম করে (১২) এই তালিকার দুইয়ে আছে পিএসজি তারকা কিলিয়ান এমবাপে। নেইমার এবং ক্রিস্টিয়ানো রোনালদো করেছেন সমান ১১টি গোল।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন