বিজ্ঞাপন

মেসির গোলে কার অ্যাসিস্ট কত

January 16, 2019 | 2:04 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ক্লাব বার্সেলোনা, দেশ আর্জেন্টিনা কিংবা স্প্যানিশ লিগ সবখানেই শীর্ষ গোলদাতা লিওনেল মেসি। আর্জেন্টাইন খুদে ফুটবল জাদুকরকে বল বানিয়ে দিতে মাঠে ঘাম ঝরায় তার সতীর্থরা। প্রতিপক্ষের জালে বল জড়াতে মেসিকে সর্বোচ্চ ৪২ বার বল বানিয়ে দিয়েছেন ব্রাজিলের দানি আলভেজ।

এছাড়া, ক্লাব বার্সায় মেসিকে সহায়তা করতে ৪০ বা তার বেশি অ্যাসিস্ট করা তারকার মধ্যে আছেন উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজ এবং স্পেনের আন্দ্রেস ইনিয়েস্তা। আলভেজ-ইনিয়েস্তারা এখন মেসির পাশে না খেললেও খেলে যাচ্ছেন সুয়ারেজ। খুব দ্রুতই হয়তো মেসিকে এককভাবে বল অ্যাসিস্ট করার তালিকায় শীর্ষে উঠবেন সুয়ারেজ।

সুয়ারেজ এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, ‘একদিন আমি ক্লাবের ৯ নম্বর পজিশনে নিজেকে মেলে ধরবো আর মেসি আমাকে বলবে-কোথাও যেও না, এখানেই থাকো।’ সেটি এরই মধ্যে প্রমাণ করেছেন সুয়ারেজ। আর্জেন্টাইন তারকা মেসিকে লা লিগায় সর্বোচ্চ ২৯ বার বল বানিয়ে দিয়ে গোল করতে সহায়তা করেছেন। এছাড়া, তার ৪০ অ্যাসিস্টের মধ্যে আছে দুটি কোপা দেল রে, আটটি চ্যাম্পিয়ন্স লিগ আর একটি সুপার কাপের ম্যাচ।

বিজ্ঞাপন

সুয়ারেজ বার্সায় মেসির পাশে খেলার আগে থেকেই ক্লাবটিতে ছিলেন ব্রাজিল তারকা দানি আলভেজ। তিনি মেসিকে ৪২ বার বলের যোগান দিয়ে স্কোর করিয়েছিলেন। বার্সা ছেড়ে পিএসজিতে যাওয়ার আগে আলভেজ বলেছিলেন, ‘মেসি আমার সেরা ড্যান্স পার্টনার। মাঠের কোথায় সে খেলছে সেটি আমার জানার দরকার হতো না। আমি খুব ভালোভাবেই টের পেতাম কোথায় বল দিলে আমার ভাই মেসি সেটা থেকে স্কোর করবে।’

সুয়ারেজ-আলভেজ ছাড়া মেসিকে দিয়ে ৪০ বার গোল করিয়েছিলেন স্পেনের তারকা আন্দ্রেস ইনিয়েস্তা। মেসিকে ৩২ বার বল বানিয়ে দিয়েছেন আরেক স্প্যানিশ তারকা জাভি। মেসির গোলে ২৫ বার অ্যাসিস্ট করেছিলেন পেদ্রো।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন