বিজ্ঞাপন

মোবাইল অপারেটরদের অফার সংখ্যা নির্দিষ্ট করে দিল বিটিআরসি

March 3, 2018 | 7:53 am

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: মোবাইল গ্রাহকদের জন্য অপারেটরদের দেয়া অফার সংখ্যা নিদিষ্ট করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কমিশন (বিটিআরসি)। সম্প্রতি বিটিআরসির দেয়া এক নির্দেশনায় বলা হয়েছে, মোবাইল অপারেটররা গ্রাহকদের জন্য মোট ৩৫টি অফার দিতে পারবে। এর মধ্যে ২০টি রেগুলার এবং ১৫টি প্রমোশনাল অফার দিতে পারবে। এই আদেশ অমান্য করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

বিটিআরসির সচিব সারোয়ার আলম এ প্রসঙ্গে বলেন, গ্রাহকদের স্বার্থ বিবেচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। চলতি মাসের শুরু থেকেই এই নির্দেশনা কার্যকর হয়েছে উল্লেখ করে তিনি জানান, মোবাইল সেবা নিয়ে কমিশন গণশুনানি করে। গণশুনানির আলোকেই এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

বিটিআরসির সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, মার্চ থেকেই অপারেটরদের বিভিন্ন অফার, ইন্টারনেট প্যাকেজ, কলড্রপসহ সব বিষয় নিয়মিত পর্যবেক্ষণ করা হবে। এরই মধ্যে অপারেটরদের ইন্টারনেট প্যাকেজ নিয়ে যেসব অভিযোগ এসেছে তাও খতিয়ে দেখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে এই কর্মকর্তা জানান।

বিজ্ঞাপন

অভিযোগ রয়েছে, বিটিআরসির অনুমোদন ছাড়াই অপারেটরগুলো বিভিন্ন প্যাকেজ ও অফার দিচ্ছে। মোবাইল গ্রাহকরা বিভিন্ন অফারের এসএমএসের কারণে অতিষ্ঠ। এই অবস্থায় বিটিআরসির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, অফারের মেয়াদ সর্বনিম্ন ৭ দিন হতে হবে। বিশেষ ক্ষেত্রে যেমন ঈদ, পুজা, বড়দিন ও নববর্ষ এসব ক্ষেত্রে স্বল্প সময়ের জন্য (ন্যূনতম তিন দিন) অনুমোদন দেয়া হবে। তবে কোন অফার গ্রাহকের অনুমোদন ছাড়া পুনঃস্বয়ংক্রিয়ভাবে চালু হবে না। স্বয়ংক্রিয়ভাবে চালু হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। মাসিক অফার হতে হবে নূন্যতম ৩০ দিন।

সারাবাংলা/ এইচএ/ এমএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন