বিজ্ঞাপন

মোস্তাফিজের খারাপ বলের অপেক্ষায় ছিলেন যাদব

April 8, 2018 | 1:50 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আইপিএলের উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে ১ বল আর ১ উইকেট হাতে রেখে হারিয়েছে দুই মৌসুমের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা চেন্নাই সুপার কিংস। ব্যাট হাতে ঝড় তুলে মুম্বাইয়ের হাত থেকে ম্যাচ বের করে নেন চেন্নাইয়ের ক্যারিবীয়ান তারকা ডোয়াইন ব্রাভো।

আর মুম্বাইয়ের পেসার মোস্তাফিজের শেষ ওভারে এক ছক্কা, এক চার হাঁকিয়ে ম্যাচ জেতান কেদার যাদব। যিনি ব্যক্তিগত ১৪ রানে আঘাত পেয়ে রিয়াটার্ড হার্ট হয়ে মাঠ থেকে বেরিয়ে গিয়েছিলেন। চেন্নাইয়ের ৯ উইকেট পড়ে যাওয়ার পর সেই যাদবই ব্যাট হাতে আবারো মাঠে আসেন।

জয়ের জন্য শেষ তিন ওভারে চেন্নাইয়ের প্রয়োজন ছিল ৪৭ রান। আর মুম্বাইয়ের দরকার ছিল ২ উইকেট। ১৮তম ওভারে মুম্বাইয়ের নিউজিল্যান্ড পেসার মিচেল ম্যাকক্লেনাঘান ২০ রান খরচ করেন। ১৯তম ওভারে ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহও দিয়ে দেন ২০টি রান।

বিজ্ঞাপন

জয়ের জন্য মোস্তাফিজের করা শেষ ওভারে দলটির প্রয়োজন ছিল ৭ রান। তবে, আগের দুই ওভারে ব্যাট হাতে ঝড় তোলা ব্রাভো সাজঘরে ফেরেন। শেষ ওভারের প্রথম তিনটি বলে কোনো রান নিতে দেননি মোস্তাফিজ। স্ট্রাইকিং প্রান্তে থাকা যাদব চতুর্থ বলে ফাইন লেগ দিয়ে ছক্কা হাঁকান। আর পঞ্চম বলে কাভার দিয়ে চার হাঁকিয়ে চেন্নাইকে পাইয়ে দেন রোমাঞ্চকর এক জয়।

যাদব জানান, ‘আমি ম্যাচের ওই সমীকরণে মানসিকভাবে খুশি ছিলম, কিন্তু শারিরীকভাবে আহত ছিলাম। তখনও ভাবছিলাম আমি কতদিনের জন্য ছিটকে পড়তে যাচ্ছি। হয়তো দুই সপ্তাহ, তিন সপ্তাহ কিংবা এক মাস। আঙ্গুলগুলো কাজ করছিল না। কিন্তু, ব্রাভোর ব্যাটিং দেখে আগ্রহ হারাইনি। ব্রাভো ম্যাচ বের করে দিয়েছে, আমাদের ম্যাচে ফিরিয়েছে।’


যাদব আরও জানান শেষ ওভারে মোস্তাফিজের খারাপ বলের জন্য অপেক্ষা করছিলেন, ‘আমি জানতাম আমি দৌঁড়াতে পারবো না কিন্তু, আমাকেই রান তুলতে হবে। ইমরান তাহিরকে (নন-স্ট্রাইকিং প্রান্তে ছিলেন) বলেছি আমি চেষ্টা করবো, এই ছয়টি বল আমি খেলবো এবং উইকেটে থাকবো। কিন্তু তিন বল পরেই আমি দেখলাম তাহির কিছুটা বিচলিত হয়ে উঠেছে। তবে আমি জানতাম যে বোলার অনেক চাপ নিয়ে আসবে। আমি অপেক্ষা করছিলাম আমার সুযোগের জন্য। জানতাম যে খারাপ বল আসবে। আমি দেখতে চাইছিলাম আমার শরীর কিভাবে প্রতিক্রিয়া করে। সে (মোস্তাফিজ) আরও চাপে পড়েছিল। গভীর ভাবে আমি খেলাটি কেড়ে নিয়েছি।’

বিজ্ঞাপন

মুম্বাই-চেন্নাই ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৬৫ রান তোলে মোস্তাফিজ-রোহিত শর্মাদের দলটি। ১৯.৫ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ধোনি-রায়না-হরভজন-ওয়াটসন-ব্রাভোদের চেন্নাই।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন