বিজ্ঞাপন

যাত্রাদল নিবন্ধন ও যাত্রানুষ্ঠান

November 11, 2018 | 8:34 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

যাত্রাশিল্প উন্নয়ন নীতিমালা-২০১২ বাস্তবায়ন ও যাত্রাদল নিবন্ধনের লক্ষ্যে শুরু হচ্ছে নিবন্ধন কার্যক্রম ও অনুষ্ঠান। এর আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং ব্যবস্থাপনায় আছে নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগ।

জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে ১২ ও ১৩ নভেম্বর, এই দুই দিন অনুষ্ঠিত হবে ১০ম যাত্রানুষ্ঠান। ১২ থেকে ১৩ নভেম্বর দুপুর ২টা ৩০ মিনিট থেকে রাত ৮টা ১০ মিনিট পর্যন্ত ৯টি যাত্রাদলের যাত্রাপালা মঞ্চায়নের জন্য সময় নির্ধারণ করা হয়েছে।

যাত্রাশিল্প উন্নয়ন কমিটির ৩ জন সম্মানিত সদস্য উপস্থিত থেকে যাত্রাপালা মূল্যায়ন করবেন এবং তাদের মূল্যায়নের ভিত্তিতে যাত্রাদলগুলোকে নিবন্ধন প্রদান করা হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বাংলাদেশ শিল্পকলা একাডেমি ইতোমধ্যে ৯টি পর্যায়ে ১০৬টি যাত্রাদলকে নিবন্ধন প্রদান করেছে এবং ১৫টি যাত্রাদলকে বিভিন্ন অভিযোগে নিবন্ধন বাতিল করা হয়েছে। ১০ম যাত্রানুষ্ঠান ২০১৮-এ অংশগ্রহণকারী সকল যাত্রাপালাগুলো দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

সোমবার (১২ নভেম্বর) বেলা ২টা ৩০ থেকে সন্ধ্য ৭টা ৩০ পর্যন্ত মঞ্চস্থ হবে চারটি যাত্রাদলের পরিবেশনা। আর মঙ্গলবার (১৩ নভেম্বর) একই সময়ে মঞ্চস্থ হবে পাঁচটি প্রযোজনা।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন