বিজ্ঞাপন

যারা ভালো খেলে, তারা ভালো ওকালতিও করে: বিচারপতি ঈমান আলী

January 15, 2019 | 6:53 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি ঈমান আলী বলেছেন, খেলাধূলার মাধ্যমে নিয়মিত শরীর চর্চা করলে মন ভালো থাকে। আর মন ভালো থাকলে, ভালো আইন চর্চাও করা যায়- ভালো ওকালতি করা যায়।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রতিটি মানুষের শরীর চর্চা করা প্রয়োজন। কারণ, শরীর যদি ভালো না থাকে তাহলে কাজ করতে পারবেন না। শরীর চর্চা করলে মন ভালো থাকে। আর মন ভালো থাকলে একজন আইনজীবী ভালো আইন চর্চাও করতে পারবেন। আর ভালো আইন চর্চা করতে পারলে পরিবারের জন্য ভালো আয় হবে। সবাই খুশি থাকবে।

বিজ্ঞাপন

কাজের ব্যস্ততায় ‘সময় নেই’ বলে যারা শরীর চর্চা করেন না। আমি মনে করি, তারা সঠিক বলেন না। যদি শরীর চর্চা না করেন, তাহলে মন মেজাজ হবে খিটমিটে। ফলে ভালো আইন চর্চাও হবে না, বলেন এই বিচারপতি।

তিনি আরও বলেন, হার্বার্ড বিশ্ববিদ্যালয়ের এক গবেষণায় দেখা গেছে, খেলাধূলা কেবল শরীরের জন্য নয়, মনের জন্যও ভালো। আর আইনজীবীদের মন ভালো থাকলে মক্কেলের ভালো হবে। বিচারকদের জন্য সহায়ক হবে। সুস্বাস্থ্য ও ভালো মন নিয়ে আপনারা আমাদের সামনে দাঁড়াবেন এটাই আমরা চাই।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন বলেছেন, আমাদের আইনজীবীরা পেশাগত কাজে ব্যস্ত থাকলেও তারা খেলাধূলাও করেন। যারা ভালো খেলেন, তারা ভালো প্র্যাকটিসও করেন। যারা ভালো খেলেন, তারা ভালো বলেন ও ভালো ওকালতি করেন। আমাদের আইনজীবী বন্ধুরা কোনো কাজেই পিছিয়ে নেই। খেলাধূলা করলে মানুষ বুড়ো হয় না, তার প্রমাণ আমাদের মধ্যেই আছে।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ হাইকোর্ট বিভাগের বিচারপতি, সিনিয়র আইনজীবীরা উপস্থিত ছিলেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির বার্ষিক ক্রীড়ার অংশ হিসেবে মাসব্যাপী এই আয়োজন করা হয়েছে। এবারের খেলায় ব্যাডমিন্টন, টেবিল টেনিস, দাবাসহ বিভিন্ন ধরনের খেলাধূলা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির স্পোর্টস সাব কমিটির আহ্বায়ক ড. গোলাম রহমান ভুইয়া।

সারাবাংলা/এজেডকে/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন