বিজ্ঞাপন

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, শিশু ও আলেমদের সঙ্গে প্রধানমন্ত্রীর ইফতার

May 21, 2018 | 8:31 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম, প্রতিবন্ধী শিশু ও আলেম-ওলামাদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২১ মে) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক দোয়া ও ইফতার মাহফিলে আমন্ত্রিতদের সঙ্গে অংশ নেন তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, শোলাকিয়ার ইমাম মাওলানা ফরিদউদ্দীন মাসউদ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মসজিদের ইমামগণ, বিভিন্ন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী ও সমাজকল্যাণ মন্ত্রণালয় পরিচালিত সরকারি বিভিন্ন এতিমখানার শিশু ও প্রতিবন্ধীরা ইফতারে অংশ নেন।

বিজ্ঞাপন

ইফতার শুরুর আগে প্রধানমন্ত্রী গণভবনের সবুজ লনে টানানো অস্থায়ী প্যান্ডেলে ঘুরে ঘুরে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় রাজধানীর তেজগাঁওয়ের এতিম শিশুদের সরকারি আবাসবস্থল শিশু পরিবারের (বালিকা) শিশুরা প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে আবেগে আপ্লুত হয়ে তাকে জড়িয়ে ধরেন। অনেকে প্রধানমন্ত্রীর সঙ্গে ছবি তোলার বায়না ধরেন। তাদেরকে নিরাশ করেননি প্রধানমন্ত্রী। তিনিও হাসিমুখে তাদের সঙ্গে ছবি তোলার পোজ দেন।

এরপর সকলের সঙ্গে কুশল বিনিময় শেষে ইফতার মাহফিলের মঞ্চে বসেন প্রধানমন্ত্রী। এ সময় তার ডান ও বামপাশে তিনজন এতিম শিশু বসে ইফতার করেন। ইফতারির শুরু হলে নিজের পাশে বসা শিশুদের খাবার খেতে সহযোগিতাও করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতি বছরই রোজার মাসের প্রথম আনুষ্ঠানিক ইফতারটা যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম, প্রতিবন্ধী শিশু ও আলেম-ওলামাদের সন্মানে আয়োজন করে থাকেন সরকার প্রধান শেখ হাসিনা। এরপর তিনি পর্যায়ক্রমে অন্যান্য শ্রেণি-পেশার মানুষদের সন্মানে ইফতার আয়োজন করে থাকেন গণভবনে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন