বিজ্ঞাপন

যুবরাজের গেম ওভার!

May 5, 2018 | 2:40 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আইপিএলের নিলামে কোনো দলই তার দিকে হাত বাড়ায়নি। যুবরাজ সিংকে নিয়ে কেউ যখন আগ্রহ দেখায়নি তখন এগিয়ে এসেছিল প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব। ঘরের ছেলেকে বেইস প্রাইস দুই কোটি ভারতীয় রুপিতে নিয়েছিল পাঞ্জাব। সেই যুবরাজের ব্যাট এখনও জ্বলে ওঠেনি, ম্যাচের পর ম্যাচ একাদশে সুযোগ দিয়ে পুরো টাকাটাই গচ্চা যাওয়ার উপক্রম।

আইপিএলের এই আসরে যুবরাজ খেলেছেন সাতটি ম্যাচ। সর্বোচ্চ ইনিংস ২০ রান। দুইবার করেছেন ১৪ করে রান। একটি ম্যাচে ১২ আর আরেকটি ম্যাচে করেছেন ৪ রান। সাত ম্যাচে তার মোট রান মাত্র ৬৪! ব্যাটিং গড় ১২.৮০, স্ট্রাইক রেট ৯১.৪২! এই আসরে ৫০ বল মোকাবেলা করা যেকোনো ব্যাটসম্যানের থেকেও বাজে তার ব্যাটিং পারফরম্যান্সের পরিসংখ্যান।

এমন অবস্থায় পাঞ্জাবের সমর্থকরা যুবরাজকে নিয়ে সমালোচনায় মেতেছেন। অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে যুবরাজের মুন্ডুপাত করে চলেছেন, বলছেন ‘যুবরাজের গেম ইজ ওভার’। ইরফান পাঠান আর মোহাম্মদ কাইফ এবার কোনো দলে খেলছেন না, তারা যোগ দিয়েছেন আইপিএলের ধারাভাষ্যকার কক্ষে। কেউ কেউ তো বলেই দিয়েছেন, মাঝামাঝি সময়ে এখন যুবরাজের উচিৎ ইরফান-কাইফদের সঙ্গে যোগ দেওয়া। একধাপ উঁচুতে থেকে কেউ কেউ নিজেদের মতামত জানাতে গিয়ে টুইট করছেন, ‘যুবরাজ তুমি প্লিজ এখনই অবসর নাও, তোমার ব্যাটিং দেখাটাও কষ্টকর’।

বিজ্ঞাপন

যুবরাজ এখনই ব্যাট-প্যাড তুলে রাখবেন না বলে জানিয়েছেন। ইচ্ছে আছে ভারতীয় জাতীয় দলের জার্সিতে ২০১৯ বিশ্বকাপ খেলার। এদিকে, যুবরাজের পাশেও আছেন অগনিত ভক্ত-সমর্থকরা। অনেকেই জানাচ্ছেন ৩৬ বছর বয়সে এবার খেলছেন গৌতম গম্ভীর, মহেন্দ্র সিং ধোনিরা। তারা এই বয়সে নিয়মিত পারফর্ম করছেন, তাদের থেকে কোনো অংশেই কম নন যুবরাজ।

শুধু সময়টা নিজের পক্ষে পাচ্ছেন না ভারতকে বিশ্বকাপ জেতানো এই তারকা। যুবরাজের কাছে আত্মবিশ্বাস ধরে রেখে পরের সুযোগকে কাজে লাগানোর অনুরোধও এসেছে ভুরিভুরি। তাদেরও ইচ্ছে যুবরাজ এই আইপিএল দিয়েই জাতীয় দলে আরেকবার সুযোগ করে নেবেন, খেলবেন ২০১৯ বিশ্বকাপ।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন