বিজ্ঞাপন

যুব ফুটবল ২৬ মে থেকে, মোহামেডান ও আবাহনী দুই গ্রুপে

April 17, 2018 | 7:56 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: উদীয়মান যুব ফুটবলার বের করে আনার টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে চলতি মাসের ২৬ তারিখ থেকে। দেশের প্রিমিয়ার লিগে অংশগ্রহণকারী ১২ টি ক্লাব এই লিগে অংশ নিবে। গত দুইবার অংশ না নেয়া শেখ জামাল এবার লিগে অংশ নিয়েছে।

আজ মঙ্গলবার টুর্নামেন্টের ড্র হয়ে গেলো। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ঢাকা আবাহনী পড়েছে ভিন্ন দুই গ্রুপে। চার গ্রুপে ১২ দল প্রথম পর্বে রবিন রাউন্ড লিগ পদ্ধতিতে অংশ নিবে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিতব্য ‘বাফুফে অ-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের সবকটি ম্যাচ রাজধানীর গুলিস্তানস্ত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

টুর্নামেন্টটির ফরমেট প্রথম পর্ব রাউন্ড রবিন লীগে পরবর্তী কোয়ার্টার ফাইনাল, সেমি-ফাইনাল ও ফাইনাল এর মাধ্যমে খেলা অনুষ্ঠিত হবে। ড্রয়ে ১২টি দলকে চারটি গ্রুপে ভাগ করে দেয়া হয়।

গ্রুপ ‘এ’তে পড়েছে ব্রাদার্স ইউনিয়ন, শেখ রাসেল ও সাইফ স্পোর্টিং। গ্রুপ বি-তে পড়েছে শেখ জামাল, রহমতগঞ্জ ও টিম বিজেএমসি। গ্রুপ-সিতে চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ও মোহামেডান। গ্রুপ ডিতে ঢাকা আবাহনী, মুক্তিযোদ্ধা সংসদ ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।

বিজ্ঞাপন

এসময় অনুষ্ঠানে বাফুফে সিনিয়র সহ-সভাপতি ও প্রফেশনাল ফুটবল লীগ কমিটির চেয়ারম্যান জনাব আব্দুস সালাম মুর্শেদী, বাফুফে সদস্য ও প্রফেশনাল ফুটবল লিগ কমিটির ডেপুটি চেয়ারম্যান জনাব আব্দুর রহিম, বাফুফে সদস্য জনাব সত্যজিৎ দাশ রূপু, বাফুফে সদস্য জনাব জাকির হোসেন চৌধুরী ও ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডাইরেক্টর (স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) জনাব এফ এম ইকবাল বিন আনোয়ার ডন এবং অংশগ্রহণকারী দলসমূহের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগের দুটি টুর্নামেন্টেই চ্যাম্পিয়ন হয়েছে মতিঝিলের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব। একটি অনূর্ধ্ব-১৬ ও একটি অনূর্ধ্ব ১৮ ফুটবল প্রতিযোগিতা। দুটি টুর্নামেন্টেই ধানমন্ডীর জায়ান্ট ক্লাব শেখ জামাল অংশ নেয় নি। ক্লাব যুব টুর্নামেন্টে অংশ নেয়া বাধ্যতামূলক হলেও নিয়ম ভাঙার বিপক্ষে কোনও অবস্থান নেয়নি বাফুফে! তবে এবার বাফুফের আমন্ত্রণে সাড়া দিয়ে অংশ নিয়েছে ধানমন্ডির ক্লাবটি।

টুর্নামেন্ট থেকে ভালোমানের কিছু যুব খেলোয়াড় বের হবে বলে আশাবাদী সংশ্লিষ্টরা। স্ট্রাইকার ইমতিয়াজ আহমেদ নকিব, আলমগীর সহ অনেক খেলোয়াড় উঠে এসেছিল। জাতীয় দলেও খেলেছেন অনেকে। মাঝে তিনবছর সেটি বন্ধ হওয়ায় নেতিবাচক প্রভাব পড়েছে ফুটবলে। এই সুযোগে ফের হাসি ফুটেছে যুব ফুটবলে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন