বিজ্ঞাপন

‘যেকোনো মূল্যে সুষ্ঠু নির্বাচন করতে চাই’

July 20, 2018 | 3:51 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

কুড়িগ্রাম: নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, মানুষের মাথায় সুষ্ঠু নির্বাচনের যে ধারণা রয়েছে সে পর্যায় হয়তো নির্বাচন কমিশন যেতে পারেনি। তবে আমরা নির্বাচন কমিশন চেষ্টা করছি আইনানুগ নির্বাচন করার। একটা আইনানুগ নির্বাচন করতে চাই, যা দিয়ে জনগণ তাদের প্রতিনিধি নির্বাচিত করতে পারবেন।

শুক্রবার (২০ জুলাই) দুপুরে কুড়িগ্রামের উলিপুরে এম এস স্কুল অ্যান্ড কলেজের হলরুমে কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনী ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠানে এ কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, আইনের মধ্যে থেকে আমরা সব সময় সুষ্ঠু নির্বাচন করতে চাই। সুষ্ঠু নির্বাচন নিয়ে অনেকে প্রশ্ন তোলেন। আইন মোতাবেক কোন ভোট কেন্দ্রে অঘটন ঘটলে নির্বাচন বন্ধ করে রাখা হবে। পরে নির্বাচনী পরিবেশ ফিরলে নতুন করে ভোটগ্রহণ শুরু করা হবে।

বিজ্ঞাপন

গাজীপুরের নির্বাচন নিয়ে বিভিন্ন মহলে যে প্রশ্ন উঠেছে সে প্রসঙ্গে তিনি বলেন, সেখানে যা ঘটেছে তা আইনি পদক্ষেপ নেওয়া হয়েছে। আইনে যা আছে আমরা সে মোতাব্কে ব্যবস্থা নিয়েছি।

এসময় জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, রিটার্নিং অফিসার জিএম সাহাতাব উদ্দিনসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

আগামী ২৫ জুলাই কুড়িগ্রাম- ৩ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সংসদ সদস্য একে এম মাঈদুল ইসলামের মৃত্যুতে এ আসনটি শুন্য হয়।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন