বিজ্ঞাপন

যোগ ব্যায়ামে গুরুত্ব দিলেন মেয়র সাঈদ খোকন

March 21, 2018 | 9:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: স্বচ্ছ ঢাকা ও সুস্থদেহ গড়তে যোগ ব্যায়ামের ওপর গুরুত্ব দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

বুধবার (২১ মার্চ) রাজধানীর রমনা পার্কে ইয়োগা ও মেডিটেশনের প্রতীকী অনুশীলন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ডিএসসিসি’র উদ্যোগে সপ্তাহব্যাপী এ কর্মসূচির আয়োজন করা হয়।

রমনা পার্ক ফেডারেশন অব ওয়াকার্স অ্যাসোসিয়েশন আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এ আর খান। উপস্থিত ছিলেন- বাংলাদেশ ইয়োগা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বিটিভির সাবেক মহাপরিচালক ম হামিদ।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সাঈদ খোকন বলেন, দেহ ও মনের সমন্বয় গড়তে যোগ ব্যায়ামের বিকল্প নেই। যোগ ব্যায়াম হচ্ছে দেহ ও মনে সমন্বয় সাধনের উত্তম মাধ্যম। তাই পরিচ্ছন্ন নগর জীবন গড়তে মেডিটেশন ও যোগ ব্যায়াম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

তিনি বলেন, অতীত নিয়ে চিন্তা করলে আমাদের যেমন কষ্ট হয়, তেমনি ভবিষ্যৎ নিয়ে ভাবলেও যন্ত্রণা দেয়। তাই আমরা বর্তমান মুহূর্তের কথা ভাবি। এতে আমাদের মানসিক ও আত্মিক শান্তি আসবে। যোগ ব্যায়ামই আমাদের মধ্যে শান্তি নিয়ে আসবে।

এ সময় রমনায় নিয়মিত শতাধিক ব্যায়াম সদস্যের সঙ্গে দীর্ঘক্ষণ ধরে যোগ ব্যায়াম করেন ঢাকা দক্ষিণের মেয়র। পরে প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালের সভাপতিত্বে নগর ভবনের ব্যাংক ফ্লোর সেমিনার কক্ষে ‘যক্ষ্না নির্মূলে তৃণমূল নেতৃবৃন্দের ভূমিকা’  শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। পরবর্তী সময়ে মেয়র সাঈদ খোকন ধানমন্ডির বিভিন্ন এলাকায় পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর/ এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন