বিজ্ঞাপন

রাজনীতির ময়দানে নামার ইচ্ছে নেই সাঙ্গাকারার

August 13, 2018 | 5:46 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ক্রিকেট থেকে অবসর নিয়ে রাজনীতিতে নাম লিখিয়েছিলেন শ্রীলঙ্কান সাবেক অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা, পাকিস্তানের সাবেক অধিনায়ক ইমরান খান। দুজনই ছিলেন নিজ নিজ দেশের বিশ্বকাপ জয়ী অধিনায়ক। শ্রীলঙ্কার বর্তমান সরকারের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন রানাতুঙ্গা। এবার পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়ে শপথ নেওয়ার অপেক্ষায় ইমরান খান।

গুজব উঠেছিল ইমরান-রানাতুঙ্গার মতো লঙ্কান আরেক কিংবদন্তি ৪০ বছর বয়সী কুমার সাঙ্গাকারা নামতে যাচ্ছেন রাজনীতির ময়দানে।

কদিন ধরেই লঙ্কান সংবাদমাধ্যমে গুঞ্জন ওঠে, সাঙ্গাকারা দেশের রাজনীতিতে নাম লেখাতে চলেছেন। তিনি পরের বছর দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেবেন। কিন্তু, স্বয়ং এই লিজেন্ড জানালেন, এসবই গুজব।

বিজ্ঞাপন

সাঙ্গাকারা জানিয়েছেন, আমি এখন এবং সব সময়ের জন্য যত গুঞ্জন এবং ধারণা আছে, সেগুলোর বিষয়ে বলছি-কখনই রাজনৈতিক অফিসে বসার ইচ্ছে আমি মনের মধ্যে বয়ে বেড়াইনি। আমার কখনই এটা ছিল না। যতই বলা হোক, আমি শুধু বলব আমি কখনই এটা করব না।

২০১৫ সালে শ্রীলঙ্কার হয়ে টেস্ট ছেড়েছেন ১৩৪ ম্যাচে ১২ হাজার ৪০০ রান করা সাঙ্গাকারা। সাদা পোশাকে যার নামের পাশে রয়েছে ১১টি ডাবল সেঞ্চুরি। টেস্টে ৩৮ সেঞ্চুরির মালিক শ্রীলঙ্কার হয়ে খেলেছেন ৪০৪টি ওয়ানডে ম্যাচ, যেখানে ২৫টি সেঞ্চুরি আর ৯৩টি হাফ-সেঞ্চুরিতে করেছেন ১৪ হাজার ২৩৪ রান। আর দেশের হয়ে ৫৬ টি-টোয়েন্টি ম্যাচে করেছেন ১ হাজার ৩৮২ রান। জাতীয় দল থেকে বিদায় নিলেও এই বয়সে বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্লাবে, ঘরোয়া ক্রিকেটে খেলছেন সাঙ্গাকারা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন