বিজ্ঞাপন

রাজনৈতিক স্থিতিশীলতা থাকলে দেশের উন্নয়ন হয়: বাণিজ্যমন্ত্রী

January 4, 2018 | 4:50 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

রাজনৈতিক স্থিতিশীলতা থাকলে দেশের উন্নয়ন হয়, বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বৃহস্পতিবার রাজধানীর হোটেল ৭১-এ রংপুর বিভাগ সাংবাদিক সমিতি আয়োজিত ‘উত্তর বঙ্গে বিনিয়োগ: সম্ভাবনা ও করণীয়’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘২০১৩-২০১৫ সালের মধ্যে বিএনপি দেশে জ্বালাও-পোড়াও করে দেশকে অস্থিতিশীল করে তোলে। বিএনপি নেত্রী যে ভুল করেছিল তা বুঝতে পেরে এখন বলছে, বিএনপিকে নির্বাচনের বাইরে রাখা যাবে না। আওয়ামী লীগও আগামী নির্বাচনে কাউকে নির্বাচনের বাইরে রাখতে চায় না।’

বিজ্ঞাপন

আগামী নির্বাচন অত্যান্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাবে। রংপুর বিভাগও এর বাইরে থাকবে না।’

এ ছাড়াও তিনি বলেন, রংপুরে পাইপলাইনে গ্যাস যাবে, শিল্পায়ন হবে এবং কর্মসংস্থানও হবে। বিদ্যুৎকেন্দ্র হয়েছে আরও একটা হবে। ১ শ টি অর্থনৈতিক অঞ্চলের যে পরিকল্পনা আছে তার মধ্যে রংপুর অঞ্চলেরও বেশ কয়েকটি আছে।

এ ছাড়া সেমিনারে বক্তারা রংপুর অঞ্চলের উন্নয়নে কাজ করতে অঙ্গীকার করেন।

বিজ্ঞাপন

সেমিনারে সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের, এফবিসিসিআই-এর সাবেক সভাপতি আব্দুল আউয়াল মিন্টু, রংপুর সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর চেম্বারের সাবেক সভাপতি ও এফবিসিসিআই-এর সাবেক সহসভাপতি মোস্তফা আজাদ বাবু, দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফা, ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান, রুপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান ও রংপুর সাংবাদিক সমিতির নেতারা বক্তব্য রাখেন।

সারাবাংলা/ইউজে/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন