বিজ্ঞাপন

রাজশাহীতে চলচ্চিত্র সংসদ আন্দোলন নিয়ে মতবিনিময়

April 8, 2018 | 4:27 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

২০০৮ সালে ‘ঋত্বিক ঘটক চলচ্চিত্র সংসদ’ প্রতিষ্ঠার মাধ্যমে রাজশাহীতে শুরু হয় চলচ্চিত্র সংসদ আন্দোলন। চলতি বছরে এক দশক পূর্তি হতে যাচ্ছে পদ্মাতীরবর্তী এলাকার চলচ্চিত্র সংসদ আন্দোলনের।

এক দশক পূর্তির প্রাক্কালে শুক্রবার (৬ এপ্রিল) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ-এর আয়োজনে অনুষ্ঠিত হয় এক মতবিনিময় সভার।

বিজ্ঞাপন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংসদের কার্যালয়ে এ মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশে শিশু চলচ্চিত্র সংসদের পথিকৃৎ চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম ও চিলড্রেন্স ফিল্ম সোসাইটি, বাংলাদেশ-এর সাধারণ সম্পাদক মুনিরা মোরশেদ মুন্নী।

মতবিনিময়ের বিষয় ছিল ‘রাজশাহীতে চলচ্চিত্র সংসদ আন্দোলন: প্রেক্ষাপট, প্রত্যাশা ও করণীয়’। আলোচনায় উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের প্রতিষ্ঠাতা-সভাপতি ও রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ড. সাজ্জাদ বকুল, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটি, রাজশাহীর সভাপতি ডা. এফ এম এ জাহিদ, রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি চলচ্চিত্রনির্মাতা আহসান কবীর লিটন, বরেন্দ্র ফিল্ম সোসাইটির সভাপতি সুলতানুল ইসলাম টিপু।

মতবিনিময় শেষে কার্যালয়ের সামনে উন্মুক্ত স্থানে মোরশেদুল ইসলাম নির্মিত শিশুতোষ চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’ প্রদর্শিত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন