বিজ্ঞাপন

রাজস্ব লক্ষ্যমাত্রা পূরণে কাজ করব: নতুন এনবিআর চেয়ারম্যান

January 4, 2018 | 1:42 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

প্রথমদিনেই যুগান্তকারী কিছু করে ফেলবো সেই ধরণের বক্তব্য দিতে চাই না। রাজস্ব আদায়ে সরকারের যে লক্ষ্য তা পূরণে কাজ করে যাবো। এনবিআর আগে থেকেই ব্যবসা ও ব্যবসায়ী বান্ধব। তারা এনবিআরের প্রতিপক্ষ নয়। তাদের সাথে আরও ভালো সম্পর্ক গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার দায়িত্ব নিয়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নতুন চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া এসব কথা বলেন।

পরে সাংবাদিকদের মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, রাজস্ব আদায় করতে গিয়ে এমন কোন পদক্ষেপ নেয়া যাবে না যা অর্থনৈতিক কার্যক্রম, বিনিয়োগ ও মানুষের জীবনযাত্রাকে ক্ষতিগ্রস্ত করে।

বিজ্ঞাপন

কর্মকর্তা কর্মচারীরা নতুন চেয়ারম্যানকে ফুল দিয়ে স্বাগত জানান। পরে এনবিআর মিলনায়তন কক্ষে এক অনির্ধারিত আলোচনায় অংশ নেন তিনি। এ সময় ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কর্মকর্তাদের সাথে দীর্ঘ আলোচনা করেন এনবিআর চেয়ারম্যান।

নতুন চেয়ারম্যান বলেন, দেশের অর্থনৈতিক কার্যক্রম এগিয়ে যাচ্ছে। তবে উদ্বেগের বিষয় হচ্ছে জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধিতে বিদেশী আয়ের পরিমাণ কমছে। তাই রাজস্ব এমনভাবে আদায় করতে হবে এটি যাতে মানুষের জীবনযাত্রা, বিনিয়োগ ও অর্থনৈতিক কার্যক্রমকে ক্ষতিগ্রস্ত না করে। তিনি বলেন, দায়িত্ব যাতে ঠিকমতো পালন করতে পারি সেজন্য সবার সহযোগিতা কামনা করছি।

এ সময় এনবিআরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এনবিআরকে আরো গতিশীল করতে কর্মকর্তারা তাদের নিজস্ব মতামত তুলে ধরেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন