বিজ্ঞাপন

রাজ্য জয় করেই চলছে শৈত্যপ্রবাহ

January 4, 2019 | 10:58 am

।। মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর।।

বিজ্ঞাপন

তেঁতুলিয়াতে তাপমাত্রা একটু বেড়েছে এখন সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ৫.৮ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু শৈত্যপ্রবাহ সেখানে এখনও আছে।

ওদিকে দক্ষিণবঙ্গ যেখানে এতদিন শৈত্যপ্রবাহ ছিল না সেখানেও তিনি এসে পড়েছেন। এখন শৈত্যপ্রবাহের সর্বশেষ অবস্থান হচ্ছে, পঞ্চগড় জেলার উপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। এছাড়া ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা বরিশাল ও রংপুর বিভাগের অবশিষ্ট অংশের ওপর দিয়েও বয়ে চলেছে শৈত্যপ্রবাহ।

ধারণা করা হচ্ছে যে, এই শৈত্যপ্রবাহ আরও বিস্তার লাভ করতে পারে। এর মানে হচ্ছে শীত আরও বাড়বে। যদি নাও বাড়ে যেসব এলাকায় শৈত্যপ্রবাহ এখনো পৌঁছায়নি সেখানেও তার সাতটি ঘোড়ার সাজে এলাকা জয় করতে চলে যাবে শৈত্যপ্রবাহ।

বিজ্ঞাপন

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে যে, সারাদেশের তাপমাত্রা আরও ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। তার সঙ্গে কুয়াশার সম্ভাবনাও দেখা যাচ্ছে সামনের দিনগুলোতে। কুয়াশার কারণে শীত বাড়বে শুধু তাই নয়, গায়ে শীত লাগবে অনেক বেশি। আর এখন আমরা যে রোদের আরামটা পাচ্ছি সেটা থাকছে না।

তো সবচেয়ে গরম পোশাকট নিয়ে তৈরি হয়ে যান শীতের জন্য। যদি খুব গরম কাপড় না থাকে তাহলে দুই তিনটা গরম কাপড় দিয়েও সুন্দর করে নিজেকে মুড়িয়ে রাখা যায়। এতে একটা অন্য রকমের ফ্যাশন স্টেটমেন্ট হবে আবার শীত নিবারণও হবে ঠিকঠাক।

শুভ হোক ছুটির দিনটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন