বিজ্ঞাপন

রাবির ১০ম সমাবর্তন মার্চে: নিবন্ধন শুরু ২৩ জানুয়ারি 

January 21, 2018 | 1:40 pm

রাবি প্রতিনিধি

বিজ্ঞাপন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্থগিত হওয়া ১০ম সমাবর্তন এ বছর মার্চ মাসে অনুষ্ঠিত হবে। সমাবর্তনের নিবন্ধন প্রক্রিয়া শুরু হচ্ছে ২৩ জানুয়ারি (মঙ্গলবার) থেকে। নিবন্ধন চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। তবে যারা আগে নিবন্ধন করেছেন তাদের নতুন করে নিবন্ধন করতে হবে না বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র।

মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ৩ হাজার ৫৭০ টাকা জমা দিয়ে অনলাইনে নিবন্ধন সম্পন্ন করতে হবে। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত সময়ে পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর এবং এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীরা এতে অংশ নিতে পারবেন। নিবন্ধন প্রক্রিয়াসহ সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন সারাবাংলায়

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা বলেন, ‘সমাবর্তনে সভাপতিত্ব করার জন্য মহামান্য রাষ্ট্রপতি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে দায়িত্ব দিয়েছেন। এর ফলে আগামী মার্চে আমরা সমাবর্তন আয়োজন করছি। এসময় তিনি আরও বলেন, গত প্রশাসনের আমলে গঠিত সমাবর্তন কমিটি কিছুটা সংযোজন-বিয়োজন করে নতুন কমিটি করা হয়েছে। শীঘ্রই এ কমিটির সভা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

এর আগে ১০ম সমাবর্তনের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয় ২০১৬ সালের ২৪ ডিসেম্বর। সে সময় সাবেক উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহানকে আহ্বায়ক করে সমাবর্তন প্রস্তুতি কমিটি গঠন করা হয় । তবে ২০১৭ সালের মার্চে উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহানের মেয়াদ শেষ হয়ে যায়। এরপর সমাবর্তনে বক্তা ও প্রশাসনিক জটিলতায় স্থগিত হয়ে যায় ১০ম সমাবর্তন আয়োজনের কার্যক্রম।

সারাবাংলা/টিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন