বিজ্ঞাপন

রাশিয়া আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

August 17, 2018 | 2:52 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে রাশিয়া আওয়ামী লীগ। দিবসটি উপলক্ষে বুধবার বিকেলে আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনার শুরুতেই বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও বিশেষ মোনাজাত করা হয়। এ সময় রাশিয়া আওয়ামী লীগের সভাপতি ডা. মোতালিব পাটোয়ারী বাহার, সাংগঠনিক সম্পাদক বারেক কায়সার, সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. মনোয়ার হোসেন, সহ-সভাপতি ড. শেখ হাবিবুর রহমান, প্রবীর কুমার সরকার, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর সেলিম, সাংস্কৃতিক সম্পাদক অমিত কুমার ভৌমিক, গণমৈত্রী বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ছাত্র সংগঠনের সাবেক সভাপতি সাইফুল আলমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেন বাঙ্গালি জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা, স্বাধীনতার রূপকার ও অবিসংবাদিত নেতা। সবাইকে নিজের কাজের মধ্য দিয়ে সুন্দর বাংলাদেশ, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ও নির্দেশনা আমাদের পথ চলার অনুপ্রেরণা হিসাবে কাজ করছে। জাতির জনকের দেখানো পথ ধরেই যোগ্য নেতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে চলেছেন।

বিজ্ঞাপন

বক্তারা আরো বলেন, আমাদের শোককে শক্তিতে পরিণত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। কারণ প্রতিটি মানুষের ভেতর বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনা রয়েছে। এই চেতনায় দেশ এগিয়ে চলছে।

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন