বিজ্ঞাপন

রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পেলো এনভয় টেক্সটাইলস

May 24, 2018 | 12:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

শিল্পখাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পেয়েছে এনভয় টেক্সটাইলস লিমিটেড সহ ১৩টি শিল্প প্রতিষ্ঠান। ছয়টি ক্যাটাগরিতে এসব প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হয়। গত মঙ্গলবার ওসমানী স্মৃতি মিলনায়তনে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন। এ সময়, শিল্পখাতের প্রবৃদ্ধি ধরে রাখতে বিনিয়োগের নতুন ও সম্ভাবনাময় খাত খুজে বের করতে উদ্যোক্তাদের প্রতি আহবান জানান তিনি।

শিল্প মন্ত্রণালয় আয়োজিত এই অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সচিব মোহাম্মদ আবদুল্লাহ বক্তব্য রাখেন। পুরস্কারের জন্য মনোনীতদের তালিকা গত ৮ ফেব্রুয়ারী প্রকাশ করে শিল্প মন্ত্রণালয়। ক্ষুদ্র শিল্প, মাঝারি শিল্প, বৃহত শিল্প, হাইটেক শিল্প, মাইক্রো ও কুটির শিল্প শ্রেনীতে রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার দেয়া হয়।

বৃহত শিল্প ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে এনভয় টেক্সটাইলস। প্রতিষ্ঠানের পক্ষে রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার গ্রহণ করেন এনভয় গ্রুপ ও শেলটেক লিমিটেডের পরিচালক তানভীর আহমেদ।

বিজ্ঞাপন

পুরস্কারের প্রতিক্রিয়ায় তানভীর আহমেদ বলেন, ‘এনভয় টেক্সটাইল শুধুমাত্র একটি কারখানাই নয়, একই সঙ্গে একটি বৃহত পরিবার। এটি একটি স্বপ্ন, এটি পরিবেশ-প্রতিবেশ সচেতন কারখানা। শ্রমিক বান্ধব প্রতিষ্ঠান। যেখানে আমরা সবাই মিলে সেরাদের সেরা কাজটি করার চেষ্টা করি। এনভয় দেশসেরা ডেনিম প্রস্তুতকারক প্রতিষ্ঠানের একটি। যা আমাদের দেশের সামর্থ্য ও শিল্পের প্রতি ভালোবাসা তুলে ধরে বিশ্বের সামনে।’

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন