বিজ্ঞাপন

রিয়ালেই খুশি রোনালদো, কিন্তু…

May 23, 2018 | 7:37 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ক্রিস্টিয়ানো রোনালদোর জন্য রিয়াল ছাড়তে চাওয়া নতুন কিছু নয়। গত বেশ কয়েক মৌসুম ধরেই দলবদলের মৌসুম এলেই শোনা যায়, পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরতে পারেন তিনি। আরও শোনা যায়, পুরোনো ক্লাবে সুযোগ না পেলে নতুন কোনো ক্লাবে নাম লেখাবেন সিআর সেভেন খ্যাত এই পর্তুগিজ তারকা। এই মৌসুম শেষেও আবারো সেই গুঞ্জনটা চাউর হয়েছে।

তবে, এবারের পরিস্থিতিটা একটু অন্যরকম। চলতি মৌসুমে লা লিগায় ২৭ ম্যাচ খেলে ২৬ গোল করেছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। অভিজ্ঞ রোনালদোর সঙ্গে যা ভীষণ বেমানান। লা লিগার ২০১৫-১৬ মৌসুমে ৩৬ ম্যাচ খেলে এই রোনালদোই নিজের ঝুলিতে নেন ৩৫ গোল, আর ২০১৬-১৭ মৌসুমে ২৯ ম্যাচ খেলে করেন ২৫ গোল।

মৌসুম শুরুর আগে রোনালদো জানিয়েছিলেন, তার সঙ্গে প্রতারণা করা হয়েছে। তার বেতন বাড়ানোর প্রতিশ্রুতি দিলেও তা রাখতে ব্যর্থ হয়েছেন রিয়াল সভাপতি। বাতাসে ভাসছিল লা লিগা ছেড়ে রোনালদো যাবেন ইংলিশ প্রিমিয়ার লিগে। কর ফাঁকির প্রক্রিয়া শুরু করায় গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমেই লা লিগা ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেন রোনালদো-এমন খবরও প্রকাশ পায়। তার চেয়েও বড় কথা, রোনালদোকে বিক্রি করে দিয়ে রিয়াল আনতে চেয়েছিল নেইমারকে। এবারো নেইমারকে নিয়ে টানাটানি শুরু করেছে রিয়াল।

বিজ্ঞাপন

এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলবে রিয়াল-লিভারপুল। মেগা এই ফাইনালের আগে নিজের ভবিষ্যৎ নিয়ে কি ভাবছেন রোনালদো? এমন প্রশ্নে পাঁচবারের ব্যালন ডি অ’র জয়ী এই ফুটবলার জানান, ‘আমার ভবিষ্যৎ? আমি রিয়ালেই খুশি। এখানেই খুব ভালো আছি। তবে, একটা বড় ফাইনালের আগে এমন প্রশ্নের উত্তর দেওয়া কঠিন। মাদ্রিদের প্রতি আমার যথেষ্ট ভালোবাসা আছে। কিন্তু, সবকিছুই আমার নিজের মতামতের ওপর নির্ভর করবে না।’

৩২ বছর বয়সী এই তারকা ২০০২-০৩ মৌসুমে পর্তুগিজ ক্লাবে খেলার পর সুযোগ পান ম্যানচেস্টার ইউনাইটেডে। ২০০৩ থেকে ২০০৯ মৌসুমে ইংলিশ এই ক্লাবের হয়ে খেলেন। ২০০৯-১০ মৌসুমে যোগ দেন রিয়াল মাদ্রিদে। ইচ্ছা থাকলেও সুযোগ পাচ্ছেন না আগের ক্লাবে (ম্যানচেস্টার ইউনাইটেড) ফিরে যাওয়ার। ম্যানচেস্টার ইউনাইটেডের বর্তমান ক্লাব ম্যানেজার হোসে মরিনহো রোনালদোকে নিয়ে কোনো আগ্রহ প্রকাশ করেননি। যে কারণেই নাকি অ্যান্তোনিও কন্তের চেলসিতে দৃষ্টি রোনালদোর।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন