বিজ্ঞাপন

রোদেলা এ হেমন্ত দিনে

October 14, 2018 | 10:05 am

।।মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর।।

বিজ্ঞাপন

ঘূর্ণিঝড়, নিম্নচাপ, বৃষ্টি, মেঘ সব কাটিয়ে আজকে একটা ঝলমলে রোদের দিন। সকালের শীত শীত অনুভূতিতে এই রোদ দারুণ চাঙ্গা করে দিবে। দুদিনের ঝিমুনি কাটিয়ে সপ্তাহ শুরু করতে রোদের এই ঝলক খুব আরাম দিবে।

আজকের সকালটা তুলনামূলক ঠাণ্ডা ঠাণ্ডা, ঠিক যেন শীতকাল। কিন্তু এটা যে শীতকাল না তা টের পাওয়া যাবে দিন দুপুরে গড়ালেই। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে আজকের দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস। তাই শীত দেখে আবেগী হয়ে যদি শীতের কাপড় নামিয়েও ফেলেন সেটা গায়ে চড়ানোর দরকার নেই। পরে ভর দুপুরে ঘেমে নেয়ে সর্দি গর্মি লেগে যাবে।

হেমন্ত আসায় আকাশ থেকে মেঘেরা বিদায় নিয়েছিল। তারা আবার নিম্নচাপের হাত ধরে আকাশে ফিরেছে। তো নিম্নচাপ কেটে গেলেও মেঘেরা সবাই এখনও বাড়ি ফেরেনি। তাই আকাশ আজও একটু আধটু মেঘলা থাকতে পারে। বাতাসের আর্দ্রতাও অন্য দিনগুলোর তুলনায় একটু বেশি। সব মিলিয়ে দিনটা বেশ আরামের শুধু রোববার হওয়ায় সবাইকে কাজে বের হতে হবে এইটাই একমাত্র দু:খ!

বিজ্ঞাপন

দিনের বেলাটা গরম হলেও বেলা পড়তেই আবার শীত নেমে আসবে। আগামীকাল সূর্য উঠার ঠিক আগে সর্বনিম্ন তাপমাত্রা হবে ২২ ডিগ্রি সেলসিয়াস। তাই রাতে ঘুমাতে যাবার সময় শীতের কথাটা মাথায় রাখতে হবে, নাহলে দাঁত ঠকঠক করে ঘুম ভাঙবে।

এই কথাগুলো মাথায় রেখে, আজকে সুন্দর একটা সপ্তাহের শুরু হোক। জেগে উঠা সূর্যের থেকে ওম নিয়ে মনে যদি কোনো মেঘ জমে থাকে তবে সেগুলো সরে যাক। বড় হোক যোগ্যতার গণ্ডিটা আর ঈপ্সিত কিছু পাওয়ার চেষ্টায় দুর্দান্ত শুরুটা হোক আজকের এই আলোক উজ্জ্বল সকালে।

সারাবাংলা/এমএ/এনএইচ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন