বিজ্ঞাপন

‘রোনালদোর অবশ্যই কেবল খেলা নিয়ে ভাবতে হবে’

January 18, 2018 | 2:58 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বেশ কিছু দিন ধরেই বাতাসে ভাসছে রিয়াল মাদ্রিদ ছাড়তে পারেন দলের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এসবে কান দিচ্ছেন না কোচ জিনেদিন জিদান। অন্যদিকে নয়, পর্তুগিজ ফরোয়ার্ডকে খেলায় মনোযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন ফরাসি এই কিংবদন্তি।

লা লিগায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের অবস্থা খুবই নাজুক। লিগ শিরোপার দৌড়ে অনেক পিছিয়ে রোনালদো-জিদানদের ক্লাবটি। মৌসুমের মাঝপথেই রেলিগেশনের শঙ্কা রিয়ালের। বলা যায়, গত শনিবার ভিয়ারিয়ালের বিপক্ষে হেরে লা লিগায় শিরোপার দৌড় থেকে অনেকটাই ছিটকে গেছে রিয়াল। টানা জয়হীন রিয়াল। নিজেদের মাঠেও হারতে হয়েছে জিদান শিষ্যদের। রোনালদো-বেল-বেনজেমাদের দলটি মোটেই স্বস্তিতে নেই। লিগের সবশেষ ম্যাচে ঘরের মাঠে ভিয়ারিয়ালের বিপক্ষে হেরেছে ১-০ গোলের ব্যবধানে।

রিয়াল মাদ্রিদের ডিসেম্বরের সেরা খেলোয়াড় হয়েছেন পর্তুগিজ উইঙ্গার রোনালদো। তবে, সময়টা ভালো যাচ্ছে না তার। গত দুটি লা লিগা ম্যাচে কোনো গোল পাননি রোনালদো। গত মাসে ৬ ম্যাচে পাঁচ গোল করেছেন তিনি। চলতি লা লিগায় পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদোকে এখনও স্বরূপে দেখা যায়নি । ১৪ ম্যাচে করেছেন মাত্র ৪ গোল।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে রোনালদোর বিষয়ে কথা বলেন ফরাসি কোচ জিদান। তিনি জানান, ‘ক্লাবের বাইরে মানুষ অনেক কথা বলতে পারে। তাদের আলোচনাও যথেষ্ট। তবে আমাদের মতে, রোনালদোর অবশ্যই কেবল খেলা নিয়ে ভাবতে হবে, যেমনটা সে সবসময় করেছে। দলের জন্য সে কি করতে পারে সেটা আমি বলতে পারি। অন্য কোনো দলে রোনালদো যাচ্ছে কি না সেটা আসল বিষয় নয়। আমি সেটা নিয়ে কথা বলতেও চাই না। সে অন্য কোথাও যাচ্ছে, আমি কল্পনাও করতে পারি না। রিয়ালেই তার থাকা উচিত। এখানে তাকে সবাই ভালোবাসে।’

১৯ ম্যাচে বার্সার পয়েন্ট যেখানে ৫১, সেখানে দুইয়ে থাকা অ্যাতলেতিকোর পয়েন্ট ৪২। ৪০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ভালেন্সিয়া। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ৩২। শীর্ষ দল বার্সার চেয়ে ১৯ পয়েন্টে পিছিয়ে তারা। আর রেলিগেশন থেকে ১৬ পয়েন্ট এগিয়ে।

বৃহস্পতিবার কোপা দেল রের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ তারা খেলবে রিয়াল। জিদান শিষ্যরা আতিথ্য নেবে প্রতিপক্ষ লেহানেসের মাঠে। লেহানেসের বিপক্ষে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বিশ্রাম দেওয়া হচ্ছে রোনালদোকে। চ্যাম্পিয়ন্স লিগের চলমান আসরে রিয়ালের সামনে প্রতিপক্ষ হিসেবে থাকছে নেইমার-কাভানি-ডি মারিয়াদের পিএসজি।

বিজ্ঞাপন

জিদান আরও যোগ করেন, ‘আমি রোনালদোর চুক্তি নিয়ে কথা বলতে চাই না। এটা তার ব্যক্তিগত ব্যাপার। মাঠের বিষয়গুলো নিয়েই আমি বেশি আগ্রহী। খেলোয়াড় হিসেবে আমি যখন কঠিন মুহূর্তে পড়তাম, তখন আমি কেবল কঠোর পরিশ্রম করে যেতাম আর ভাবতাম, দল শিগগিরই ভালো করবে। রোনালদোরও তাই করা উচিত।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন