বিজ্ঞাপন

‘রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রতি সমর্থন অব্যাহত থাকবে’

October 19, 2018 | 6:50 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রতি সুইস কনফেডারেশনের সমর্থন অব্যাহত থাকবে। সুইস কনফেডারেসনের রাষ্ট্রপতি এলায়েন বার্সেট পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে এই প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

চলমান ১২তম আসেম (এশিয়া এবং ইউরোপের ৫৩টি দেশের উন্নয়ন জোট) সম্মেলনের ফাকে গত ১৮ অক্টোবর (বৃহস্পতিবার) পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সুইস কনফেডারেসনের রাষ্ট্রপতি এলায়েন বার্সেট এর বৈঠকটি অনুষ্ঠিত হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে শুক্রবার (১৯ অক্টোবর) এক বার্তায় এই তথ্য জানান হয়।

বিজ্ঞাপন

গত ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরের স্মৃতি উল্লেখ করে সুইস কনফেডারেসনের রাষ্ট্রপতি এলায়েন বার্সেট বলেন, ‘নির্যাতিত এবং বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ যে উদারতার পরিচয় দিয়েছে তা প্রশংসনীয়। রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রতি আমাদের সমর্থন অব্যাহত থাকবে। কেন না আমরা রোহিঙ্গা বিষয়ে শান্তিপূর্ণ সমাধান প্রত্যাশা করি।’

গত ৪ থেকে ৭ ফেব্রুয়ারি সময়ে বাংলাদেশ সফর করেন সুইস কনফেডারেসনের রাষ্ট্রপতি এলায়েন বার্সেট। ওই সফরে তিনি রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। নির্যাতিত রোহিঙ্গাদের অবস্থা সরেজমিন দেখতে সুইস করফেডারেশনের রাষ্ট্রপতি কক্সবাজারের একাধিক রোহিঙ্গা শিবিরও পরিদর্শন করেন।

সারাবাংলা/জেআইএল/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন