বিজ্ঞাপন

রোহিঙ্গা ঠেকাতে রাস্তায় নামল বিজেপি

March 24, 2018 | 10:09 am

।। পশ্চিমবঙ্গ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের পশ্চিমবঙ্গে আশ্রয় দেওয়ার ফলে রাজ্য বিপন্ন হচ্ছে, বিপন্ন হচ্ছে বাঙালি জাতি-এই স্লোগান নিয়ে কলকাতায় পথনাটক করেছে বিজেপি।

শুক্রবার (২৩ মার্চ) কলকাতার রেড রোডে অবস্থিত ডা. শ্যামাপ্রসাদ মুখার্জির মূর্তির নীচে এই অভিনব প্রতিবাদ জানায় বিজেপি। দলের কর্মীরা রোহিঙ্গা সেজে অভিনয় করেন। রোহিঙ্গা প্রবেশের রাজ্যে কি ধরনের প্রভাব ফেলতে পারে সে বিষয়টিও তুলে ধরেন তারা। বিজেপির কয়েক হাজার পুরুষ ও নারী সমর্থক সমাবেশে অংশ নেন।

জানা গেছে, ভারত সরকার রোহিঙ্গা আশ্রয় দানের বিপক্ষে অবস্থান নিলেও কলকাতার বারুইপুরে বেসরকারি উদ্যোগে গড়ে উঠেছে রোহিঙ্গা শিবির। মাত্র ৭টি পরিবারের ৩০ জন সদস্য নিয়ে গড়ে তোলা আশ্রয় শিবিরে বাড়ছে উদ্বাস্তুর সংখ্যা। মাত্র এক মাসে এ সংখ্যা দাঁড়িয়েছে ২২৩জনে। এ খবর গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর আন্দোলনে নামে বিজেপি। শুক্রবার দুপুরে কলকাতার রেড রোডে শ্যামা প্রসাদের মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান বিজেপি’র পশ্চিমবঙ্গ রাজ্যের সভাপতি দিলীপ ঘোষ। সেখানে উপস্থিত ছিলেন বিজেপি নেতা ও অভিনেতা জয় ব্যানার্জি, দলের অন্যতম সম্পাদক জয়প্রকাশ মজুমদার।

বিজ্ঞাপন

বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানান, ভারত সরকার যখন ৪০ হাজার রোহিঙ্গা বিতাড়নের ব্যবস্থা করছে। সেখানে আরও রোহিঙ্গা দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় নিয়ে আসা হয়েছে। এটা আর আজ লুকোচুরির বিষয় নয়, বিভিন্ন গণমাধ্যমে রোহিঙ্গাদের প্রবেশের খবর প্রকাশিত হয়েছে। বিশেষ কয়েকটি এনজিও এই দেশ বিরোধী কাজ করছে। কোন বিদেশি নাগরিক সরকারকে না জানিয়ে ভারতে থাকতে পারে না। কিন্তু কিছু সংগঠন নিয়ম না মেনে দেশের ক্ষতি করার চেষ্টা করছে। তারা দেশে ছড়িয়ে দিতে পারে সন্ত্রাসবাদ বলেও তিনি দাবি করেন।

সারাবাংলা/ এমএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন