বিজ্ঞাপন

রোহিঙ্গা পরিবারটির সুনির্দিষ্ট তথ্য নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

April 15, 2018 | 3:08 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: রোহিঙ্গা পরিবারের দেশে ফিরে যাওয়া বিষয়ে সরকারের কাছে সঠিক কোনো তথ্য নেই। আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে একটি নির্দিষ্ট পরিবারের ৫ সদস্যকে ‘প্রত্যাবাসন’র যে খবর বেরিয়েছে সে বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

রোববার (১৫ এপ্রিল) ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-ডিসিসিআই ভবনে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এ তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দুই দেশের শূন্য রেখায় ৫ হাজার রোহিঙ্গা রয়েছে। আমরা তাদের ফিরিয়ে নিতে বারবার মিয়ানমার কর্তৃপক্ষকে বলে আসছি। কিন্তু তারা সময়ক্ষেপণ করছে।

বিজ্ঞাপন

তবে যে পরিবারটির ‘প্রত্যাবাসন’ নিয়ে কথা হচ্ছে সে বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আনুষ্ঠানিক কোনো তথ্য নেই। মিয়ানমার কোনোকিছু আমাদের জানায়নি। আমরা জানার চেষ্টা করছি।

একই অনুষ্ঠানে কোটা সংস্কার আন্দোলন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ভবন ভাঙচুরে ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ওই হামলার ঘটনায় এখন পর্যন্ত পাঁচটি মামলা দায়ের করা হযেছে। এরমধ্যে একটি সাইবার আইনে। প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। এ হামলার ঘটনায় যারাই জড়িত রয়েছে তাদের কাউকেই ছাড় দেওয়া হবে না।

ভিসি ভবনে ভাংচুরের ঘটনায় তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে এমন লুটতরাজের ঘটনা নজিরবিহীন। জড়িতদের শনাক্তে কাজ চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমএস

আরও পড়ুন

মিয়ানমারে ফিরল এক রোহিঙ্গা পরিবার
‘রোহিঙ্গা পরিবারটি ফিরেছে নিজ ইচ্ছায়, এটি প্রত্যাবাসন নয়’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন