বিজ্ঞাপন

লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুর্নীতি মামলায় দুদকের চার্জশিট দাখিল

February 18, 2019 | 10:17 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বগুড়া: বগুড়ায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীসহ দুইজনের বিরুদ্ধে দুর্নীতির মামলার অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

ক্ষমতার অপব্যবহার করে অপরাধমূলকভাবে পারস্পারিক যোগসাজসে অসৎ উদ্দেশ্যে সরকারি সম্পত্তি উন্মুক্ত দরপত্র ছাড়াই বিক্রি করে সরকারের আর্থিক ক্ষতি সাধন করায় ২০১৭ সালে বগুড়ার আদমদিঘী থানায় এই মামলা দায়ের করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। তদন্ত শেষে দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিনুল ইসলাম সোমবার (১৮ ফেব্রুয়ারি) আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মো. আমিনুল ইসলাম জানায়, মন্ত্রী থাকার সময় আব্দুল লতিফ সিদ্দিকী ক্ষমতার অপব্যবহার করে একক সিদ্ধান্তে বগুড়ার আদমদিঘী উপজেলার দরিয়াপুর মৌজায় অবস্থিত জুট করপোরেশনের (বিজিসি) দুই দশমিক ৩৮ একর সম্পত্তি মামলায় অপর অভিযুক্ত বগুড়া শহরের কালিতলা এলাকার জাহানারা রশিদের কাছে বিক্রি করেন। এতে সরকারের প্রায় ৪০ লাখ ৬৯ হাজার টাকা ক্ষতি হয়। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্বে থাকাকালে ক্ষমতার অপব্যবহারসহ প্রতারণা ও বিশ্বাসভঙ্গ করে ব্যক্তি স্বার্থে বিজিসির ৬৪ লাখ ৬৩ হাজার টাকার সম্পত্তি ২৩ লাখ ৯৪ হাজার টাকায় বিক্রি করেন। তদন্তে এর সত্যতা পাওয়া যায় বলে তদন্তকারী কর্মকর্তা অভিযোগপত্রে উল্লেখ করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন