বিজ্ঞাপন

লন্ডনে শেখ হাসিনার কর্মময় সময় (ছবিতে)

April 20, 2018 | 8:17 pm

 

বিজ্ঞাপন

 

 

বিজ্ঞাপন

গত ১৭ এপ্রিল (মঙ্গলবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমনওয়েলথ নারী ফেরামের ‘এডুকেট টু এমপাওয়ার: মেকিং ইকুউটেবল অ্যান্ড কোয়ালিটি প্রাইমারি এডুকেশন অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন, অ্যা রিয়েলিটি ফর গার্লস অ্যাক্রস দ্য কমনওয়েলথ’ শীর্ষক অধিবেশনে বক্তব্য রাখেন।

অধিবেশনটি অনুষ্ঠিত হয় ওয়েস্টমিন্সটারে রানি দ্বিতীয় এলিজাবেথ সম্মেলন কক্ষে।

১৭ এপ্রিল (মঙ্গলবার) যুক্তরাজ্যের মর্যাদাশীল থিঙ্কট্যাঙ্ক প্রতিষ্ঠান ওভারসিজ ডেভেলপমেন্ট ইনস্টিটিউট (ওডিআই) আয়োজিত উচ্চ পর্যায়ের বৈঠকে বক্তৃতা করেন তিনি।
লন্ডনের গণ্যমান্যরা এই বৈঠকে অংশ নেন।

বিজ্ঞাপন

বুধবার (১৮ এপ্রিল) কমনওয়েলথ বিজনেজ ফোরামের আয়োজনে এশীয় নেতাদের গোলটেবিল বৈঠকে অংশ নেন শেখ হাসিনা।

এশিয়া কি তার অগ্রগতি ধরে রাখতে পারবে? এই প্রশ্নে এ আলোচনায় অংশ নেন তিনি।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাতে লন্ডনের বাকিংহাম প্যালেসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) লন্ডনের ল্যানচেস্টার হাউজে আনুষ্ঠানিক অভ্যর্থনা অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ও কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউ সি।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) কমনওয়েল সরকার ও রাষ্ট্রপ্রধানদের সভার আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে তার আবাসস্থল বাকিংহাম প্যালেসে ফটোসেশনে অংশ নেন। কমনওয়েলথ নেতাদের সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) কমনওয়েল সরকার ও রাষ্ট্রপ্রধানদের সভার আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের আবাসস্থল বাকিংহাম প্যালেসে পৌঁছালে শেখ হাসিনাকে দেওয়া হয় গার্ড অব অনার।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) কমনওয়েলথ সম্মেলনের সাইডলাইনে ল্যানচেস্টার হাউজে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠক করেন।

শুক্রবার (২০ এপ্রিল) লন্ডনের উইন্ডসর ক্যাসেলে কমনওয়েলথের অন্য শীর্ষ নেতাদের সঙ্গে সিএইচওজিএম রিট্রিড এ যোগ দিতে যান শেখ হাসিনা।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন