বিজ্ঞাপন

লাগাম ছাড়া ইংল্যান্ডের ক্রিকেটাররা

December 11, 2017 | 2:17 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

অ্যাশেজ শুরুর আগে থেকেই নানা কাণ্ডে জড়িয়ে বিতর্কিত হয়েছেন ইংলিশ ক্রিকেটাররা। ব্রিস্টলে মারামারির ঘটনায় জড়িত থাকার দায়ে নিষেধাজ্ঞায় পড়েন বেন স্টোকস ও ওপেনার অ্যালেক্স হেলস। ফলে ছিটকে যান অ্যাশেজ স্কোয়াড থেকে। মাঠের বাইরে বেন স্টোকসের ঘটনা তো ছিলই, অ্যাশেজ সিরিজ খেলতে গিয়ে পানশালায় অস্ট্রেলিয়ার তরুণ ব্যাটসম্যান ক্যামেরুন বেনক্রাফটকে ঢুঁস দিয়েছিলেন জনি বেয়ারস্টো। এরপর বেশ কিছুদিন ইংল্যান্ডের ক্রিকেটারদের রাতে পানশালায় যাওয়ার উপর নিষেধাজ্ঞা ছিল।

সম্প্রতি পানশালায় যাওয়ার নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। আর সে রাতেই এক কাণ্ড ঘটিয়ে বসেছেন বেন ডাকেট। পানশালায় গিয়ে মদ পানের পর হুঁশ হারিয়ে তেমনই এক কাণ্ড বাঁধিয়েছেন বেন ডাকেট, হয়েছেন নিষিদ্ধ।

মদ পান করে পানশালায় সতীর্থ জেমস অ্যান্ডারসনের ওপর মদ ঢেলে দেওয়ার অভিযোগে ডাকেটকে সফরের বাকি ম্যাচ থেকে নিষিদ্ধ করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। শুধু তাই নয়, তার প্রাপ্য ম্যাচ ফি’র প্রায় সবটুকুই কেটে ফেলার সিদ্ধান্তও নেওয়া হয়েছে। তৃতীয় টেস্টের আগে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে দুইদিনের প্রস্তুতি ম্যাচে খেলার কথা ছিল ২৩ বছর বয়সী ডাকেটের। তার জায়গায় দলে ঢুকছেন জো ক্লার্ক। তবে শাস্তি দেওয়ার পরেও ডাকেটকে আপাতত দেশে পাঠাচ্ছে না ইসিবি।

বিজ্ঞাপন

বার বার ইংলিশ ক্রিকেটারদের এমন ঘটনায় জড়ানোর পর ইসিবি আরও কঠোর পদক্ষেপের দিকে যাওয়ার কথা ভাবছে। তারা প্রয়োজন হলে আজীবন নিষিদ্ধ করার কথাও ভাবছে। বোর্ড সূত্রে জানানো হয়, শিগগিরই ডাকেটের বিরুদ্ধে শুনানি হবে। ডাকেটকে সাময়িক বরখাস্ত করার পাশাপাশি ঘটনা তদন্তের জন্য একটি ডিসিপ্লিনারি কমিটি গঠন করা হয়েছে। শিগগিরই জানা যাবে ডাকেটের ভাগ্যে কী শাস্তি লেখা আছে। এখন কি আবারও ‘কারফিউ’ সিস্টেম জারি হবে অ্যাশেজ খেলতে যাওয়া ইংলিশ ক্রিকেটারদের ওপর?

সারাবাংলা/এমআরপি/১১ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন