বিজ্ঞাপন

লিভারপুলের চোখ ব্রাজিল গোলরক্ষকের উপর

July 17, 2018 | 5:01 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

গত চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদ আর লিভারপুলের ম্যাচে বড় অঘটন ছিল কোনটি? নিশ্চিতভাবেই সবার উত্তর হবে, লিভারপুলের গোলরক্ষক লোরিস কারিয়াসের দুটি বড় ভুল। জার্মানির এই গোলরক্ষকের দুটি হেঁয়ালিপনায় লিভারপুলের শিরোপা জেতার আশা শেষ হয়ে গিয়েছিল। এবার হয়তো নতুন মৌসুমে লিভারপুলের জার্সিতে খুব বেশি ম্যাচ খেলার আশা শেষ হতে যাচ্ছে।

বিশ্বকাপের জার্মান দলেও তার সুযোগ হয়নি। ক্যারিয়ারের বাকিটা সময় হয়তো আর কোনভাবেই দিতে পারবেন না ২৫ বছর বয়সী এই জার্মান গোলরক্ষক। জাতীয় দলে এখনও তার অভিষেক হয়নি।

সেই ম্যাচ শেষে পুরো ক্লাবের কাছে, ভক্তদের কাছে তাই ক্ষমা চেয়েছিলেন কারিয়াস। তারপরও তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল। কিয়েভে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে কারিয়াসের প্রথম ভুলে করিম বেনজেমা গোল করে রিয়ালকে এগিয়ে নেন। এরপর লিভারপুলের সেনেগাল তারকা সাদিও মানে দলকে সমতায় ফেরান। পরে বদলি হিসেবে নামা গ্যারেথ বেলের দুর্দান্ত বাইসাইকেল কিকে আবারো এগিয়ে যায় জিনেদিন জিদানের দল। তবে বেলের দ্বিতীয় গোলটি ধরতে গিয়ে কারিয়াস যে ভুল করেছেন তা ছিল ক্ষমার অযোগ্য। বেলের দুরপাল্লার শট কারিয়াসের হাত ফসকে জালে জড়ালে লিভারপুল সমর্থকরা হতবাক হয়ে যায়।

বিজ্ঞাপন

তখন থেকেই হয়তো লিভারপুল নতুন কোনো গোলরক্ষককে খুঁজছিল। ব্রাজিলের এক নম্বর গোলরক্ষক আলিসন বেকারকে মনে ধরেছে লিভারপুলের। রোমার জার্সিতে খেলা ২৫ বছর বয়সী ব্রাজিল গোলরক্ষক আলিসন নিজেও নতুন ক্লাব খুঁজছিলেন। দুইয়ে দুইয়ে চার মিলে গেলে এই মৌসুমে লিভারপুলের গোলপোস্ট সামাল দিতে দেখা যাবে আলিসনকে। এরই মধ্যে আলিসনের এজেন্টের সঙ্গে চুক্তির কথাবার্তা সম্পন্ন করেছে অ্যানফিল্ডের ক্লাবটি।

লিভারপুল ম্যানেজমেন্ট আলিসনকে চাইলেও ক্লাবের কোচ জার্গেন ক্লপ কিন্তু কারিয়াসের পাশেই আছেন। তার ইচ্ছে নতুন মৌসুমে আরও একবার সুযোগ দেওয়া যেতে পারে জার্মান এই গোলরক্ষককে। আর দ্বিতীয় গোলরক্ষক ওয়েলসের ড্যানিয়েল ওয়ার্ডকেও বাজিয়ে দেখতে ইচ্ছুক লিভারপুল কোচ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন