বিজ্ঞাপন

লিভারপুলের জয়ের দিনে সালাহ’র জোড়া গোল

January 20, 2019 | 4:48 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে জয় পেয়েছে লিভারপুল। শনিবার (১৯ জানুয়ারি) ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ৪-৩ গোলের জয় তুলে নিয়েছে তারা। দলের জয়ের দিনে জোড়া গোল করলেন মিশরীয় তারকা মোহামেদ সালাহ। এছাড়াও একটি করে গোল করেন রবের্তো ফিরমিনো ও সাদিও মানে।

এই জয়ে লিগ টেবিলে নিজেদের শীর্ষস্থান আরও মজবুত করেছে লিভারপুল।

অ্যানফিল্ডে ম্যাচের শুরু থেকেই লিভারপুলের বিপক্ষে লড়তে থাকে লিগ টেবিলের অনেকটা তলানিতে থাকা ক্রিস্টাল প্যালেস। তবে ম্যাচের প্রথমার্ধের ১৩ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন ফিরমিনো। কিন্তু তার নেওয়া শট চলে যায় ক্রসবারের ওপর দিয়ে।

বিজ্ঞাপন

উল্টো ম্যাচের ৩৪ মিনিটে ইংলিশ মিডফিল্ডার অ্যান্ড্রোস টাউনসেন্ডের গোলে এগিয়ে যায় ক্রিস্টাল প্যালেস। আর সেই গোলে ১-০ তে পিছিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল।

তবে বিরতি থেকে ফিরেই লিভারপুল সমর্থকদের স্বস্তি ফিরিয়ে দেন সালাহ। ম্যাচের ৪৬ মিনিটে তার গোলেই সমতায় ফেরে ইয়ুর্গেন ক্লপের দল (১-১)। সাত মিনিট পর দলকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনো (১-২)।

এরপর ম্যাচের ৬৫ মিনিটে ক্রিস্টাল প্যালেসকে সমতায় ফেরান জেমস টমকিনস। আবারও কর্নার থেকে সতীর্থের বাড়ানো বল হেডে জালে জড়ান তিনি (২-২)। তবে এরপর সালাহ’র গোলে আবারো এগিয়ে যায় লিভারপুল। চলতি লিগে সালাহর ১৬তম গোল এটি। গোলদাতাদের তালিকাতেও শীর্ষে আছেন এই মিশরীয় ফরোয়ার্ড।

বিজ্ঞাপন

তবে এরপর ম্যাচের ৮৯ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মিলনার। তাতেই ১০ জনের দলে পরিণত হয় লিভারপুল। কিন্তু যোগ করা সময়ে সাদিও মানের গোলে স্কোরলাইন দাঁড়ায় ৪-২। আর যোগ করা সময়েয় শেষ মিনিটে ম্যাক্স মেয়েরের গোলে ব্যবধান কমে ক্রিস্টেলের (৪-৩)।

এই ম্যাচ জয়ে ২৩ ম্যাচে ১৯ জয় ও ৩ ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে নিজেদের শীর্ষস্থান শক্ত করলো ক্লপের ছাত্ররা। অন্যদিকে ২৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের ১৪তম স্থানে আছে ক্রিস্টাল।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন