বিজ্ঞাপন

লেভান্তের কাছে রিয়ালের হার

October 20, 2018 | 7:11 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

আগের চার ম্যাচে কোনো স্কোর করতে পারেনি স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। এর মধ্যে তিনটিতে হার এবং একটিতে ড্র। শনিবার (২০ অক্টোবর) লা লিগার ম্যাচে লেভান্তের বিপক্ষে মাঠে নেমে এবার ২-১ ব্যবধানে হারলো টানা তিনবারের চ্যাম্পিয়নস লিগ জয়ী দলটি।

জয়টা যেন রিয়ালের জন্য খুব কঠিন হয়ে পড়েছে। গত মাসে এস্পানিওলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ১-০ ব্যবধানে জয়ের পর আর জয়ের দেখা মেলেনি তাদের। শনিবার সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুর একাদশে ছিলেন না তারকা ফরোয়ার্ড গ্যারেথ বেল।

তবে প্রথমার্ধে মাঠে নেমে বল নিয়ন্ত্রণে রেখে খেলতে থাকে রিয়াল। কিন্তু ১৩ মিনিটেই দুই গোলে পিছিয়ে পড়ে হুলেন লোপেতেগুইয়ের ছাত্ররা। ম্যাচের ৬ মিনিটে হোসে লুইস মোরালেসের গোলে এগিয়ে যায় লেভান্তে। ডি-বক্সে সতীর্থ সার্জিও পোস্তিগোর বাড়ানো বল পেয়ে থিবো কোর্তোয়াকে ফাঁকি দিয়ে ডান পায়ের দারুণ শটে গোল করেন স্প্যানিশ এই উইঙ্গার। এরপর ম্যাচের ১৩ মিনিটে ব্যবধান বাড়ায় লেভান্তে (২-০)। ডি-বক্সে রাফায়েল ভারানের হাতে বল লাগায় পেনাল্টি পায় লেভান্তে। পেনাল্টি থেকে গোল করেন ফরোয়ার্ড রজার মার্টি।

বিজ্ঞাপন

এরপর ম্যাচের ১৭ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ আসে রিয়ালের। কর্নার থেকে উড়ে আসা বল থেকে গোল করেন মার্কো আসেনসিও। তবে লেভান্তের জালে বল ঢোকার আগে তার হাতে লাগার কারণে ভিএআর প্রযুক্তি ব্যবহার করে গোলটি বাদ দেন রেফারি।

তবে ম্যাচের ফেরার কয়েকটি সুযোগ পেয়েছিল রিয়াল। ম্যাচের ২২ মিনিটে কর্নার থেকে ইস্কোর শটে ডি-বক্সে বল পেয়ে হেডে গোল করার সুযোগ পেয়েছিলেন রার্জিও রামোস। তবে সেই বল রুখে দেন লেভান্তে গোলরক্ষক। এরপর প্রথমার্ধে আর গোল না হওয়ায় ২-০ তে পিছিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে লড়াই চালাতে থাকে রিয়াল। বিরতির পর আলভারো অদ্রিওজোলার বদলি হিসেবে মাঠে নামেন গ্যারেথ বেল। ম্যাচের ৬০ মিনিটে ইস্কোর বদলি হিসেবে নামেন করিম বেনজেমা। দুই মিনিট পরে মার্কো আসেনসিওকে মাঠে নামান রিয়াল কোচ। ৬৫ মিনিটে ডি-বক্সের বাইরে ফাউল থেকে ফ্রি-কিক পায় রিয়াল। ফ্রি-কিক থেকে জোরালো শট নেন বেল। তবে দুর্দান্ত সেই শট রুখে দেন লেভান্তে গোলরক্ষক।

বিজ্ঞাপন

ম্যাচের ৭২ মিনিটে ব্যবধান কমান মার্সেলো। সতীর্থের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে ব্রাজিলিয়ান মিডফিল্ডার মার্সেলোকে পাস দেন বেনজেমা। বল পেয়েই ডান পায়ের দারুণ শটে লেভান্তের জালে বল জড়ান মার্সেলো (২-১)।

এরপর সমতায় ফিরতে লড়াই করতে থাকে বেল-মার্সেলোরা। বেশকটি সুযোগও আসে তাদের। তবে লেভান্তের ডিফেন্স ও গোলরক্ষককে ফাঁকি দিতে পারেনি রিয়াল খেলোয়াড়রা। এরপর ম্যাচের ৮৮ মিনিটে গোল পায় রিয়াল। তবে অফসাইডের কারণে দুর্ভাগ্যবশত রেফারি সেটা বাতিল করেন। এরপর যোগ আর ম্যাচে ফিরতে পারেনি রিয়াল। তাতেই টানা পাঁচ ম্যাচে জয়হীন থাকতে হয় স্প্যানিশ জায়ান্টদের।

এ নিয়ে নয় ম্যাচে চার ম্যাচ জয়, তিনটিতে হেরে ও দুটি ড্র করে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে আছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে, চারটি জয়, চারটি হার ও একটি ড্র করে ১৩ পয়েন্ট নিয়ে তালিকায় সাতে আছে লেভান্তে।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন