বিজ্ঞাপন

লোকসভা নির্বাচনে লড়বেন না মায়াবতী

March 20, 2019 | 4:01 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে আসন্ন লোকসভা নির্বাচনে লড়বেন না বলে ঘোষণা দিয়েছেন দেশটির বহুল পরিচিত রাজনীতিবিদ মায়াবতী। বুধবার (২০ মার্চ) এক ঘোষণায় তিনি জানিয়েছেন, নিজে না লড়ে বিজেপি বিরোধী জোটের জয়ের দিকে মনোনিবেশ করবেন তিনি। খবর বিবিসির।

বিজ্ঞাপন

আগামী ১১ এপ্রিল থেকে ১৯ মে পর্যন্ত ভারতজুড়ে অনুষ্ঠিত হবে লোকসভা নির্বাচন। আসন্ন নির্বাচনে ক্ষমতাসীন বিজেপিকে পরাজিত করার লক্ষ্যে সমাজবাদী পার্টিসহ একাধিক দলের সঙ্গে জোট গঠন করেছে মায়াবতীর বাহুজান সমাজ পার্টি (বিএসপি)। আচমকা তার নির্বাচনে না লড়ার ঘোষণায় সবাই বিস্মিত।

ভারতের দলিত সম্প্রদায়ের আইকন হিসেবে পরিচিত। তিনি পূর্বে চারবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন। ধারণা করা হচ্ছে, এইবার ভারতের নির্বাচন তীব্র প্রতিযোগিতামূলক হবে। যার কারণে নির্বাচনে ফলাফলের ওপর ব্যাপক গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে বিএসপির মতো দলগুলো।

বুধবার এক সংবাদ সম্মেলনে মায়াবতী জানান, তিনি নির্বাচনে লড়ছেন না। তিনি আরও বলেন, তিনি চাইলে যেকোনো সময় লোকসভা নির্বাচনে জয়ী হতে পারেন।

বিজ্ঞাপন

বিএসপি প্রধান বলেন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় আমি লোকসভা নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছি। আমি কোনোমতেই জোটকে কোনোপ্রকার ক্ষতির সম্মুখীন করতে পারবো না। আমার নিজের জয়ের চেয়ে বেশি আসন জেতা অধিক গুরুত্বপূর্ণ।

উল্লেখ্য, ২০১২ সালের নির্বাচনে সমাজবাদী পার্টির কাছে পরাজিত হয় মায়াবতীর বিএসপি। কিন্তু উত্তর প্রদেশে এখনও তার বিপুল জনপ্রিয়তা অব্যাহত রয়েছে।

সারাবাংলা/ আরএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন